ব্রাহ্মণবাড়িয়ায় রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

শ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মবার্ষিকী ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার মৈন্দ গ্রামে এফ আর আদর্শ বিদ্যাকানন আয়োজন করে ‘নজরুল-রবীন্দ্র জয়ন্তী’ উদযাপন অনুষ্ঠান।

আজ বুধবার সকালে এফ আর আদর্শ বিদ্যাকানন প্রাঙ্গণে এই অনুষ্ঠান হয়। ‘আয় চলে আয় রে ধূমকেতু, আঁধারে বাঁধ অগ্নিসেতু/ দুর্দিনের এই দুর্গশিরে, উড়িয়ে দে তোর বিজয় কেতন’ প্রতিপাদ্য নিয়ে আয়োজিত এই অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করে বজলুর রহমান পাঠাগার ও এফ আর আদর্শ বিদ্যাকাননের শিক্ষার্থীরা।

universel cardiac hospital

এ সময় স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তব্য দেন আদর্শ বিদ্যাকানন ও বজলুর রহমান পাঠাগারের পরিচালক পাভেল রহমান, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) বিলকিছ আক্তার, শিক্ষক নিগার সুলতানা এবং অভিভাবকরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বজলুর রহমান পাঠাগারের সমন্বয়ক তানহা ও নওরিন।

শিক্ষার্থীরা পরিবেশন করে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘তালগাছ’, ‘কানাই মাস্টার’, ‘আমাদের ছোট নদী’ এবং কাজী নজরুল ইসলামের ‘আমি হব সকাল বেলার পাখি’, ‘লিচু চোর’, ‘সংকল্প’, ‘চল চল চল’।

আবৃত্তিতে অংশ নেয়- তানহা, নওরিন, মিম, সাথী, সাফুয়ান, অর্পণ, নিজবা, ইফরান, আফজাল, জুলফা, রজিব, শাওন, আশরাফুল, স্মৃতি, মাইশা, রিহাম, মরিয়ম, ইকরা, বিল্লাল, জিহাদ, সাদিয়া, তাহিয়া।

শেয়ার করুন