সাধারণ ছাত্ররাই ছাত্রদলকে প্রতিহত করেছেন: লেখক ভট্টাচার্য

ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্যাম্পাসের পাশে হাইকোর্ট মোড়, দোয়েল চত্বরসহ আশপাশের এলাকায় বৃহস্পতিবার দুপুরে ছাত্রদল ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে এক সাংবাদিকসহ মোট ৪৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেছেন, ঢাবির সাধারণ ছাত্ররাই ছাত্রদলকে প্রতিহত করেছেন। ছাত্রদল তার পুরনো ইতিহাসের মতো ফের ক্যাম্পাসকে উত্তপ্ত করতে চাইছে। যেভাবে তারা অতীতে ক্যাম্পাসে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছেন, এখনও তারা সেটাই করছেন। তবে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসকে শান্তিপূর্ণ রাখতে রাস্তায় নেমে এসেছেন।

universel cardiac hospital

তিনি বলেন, সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছি আমরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অতীতের মতো তাদের সন্ত্রাসী কার্যক্রম, খুন ও হত্যা হতে দিতে পারি না আমরা। বিগত বছরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো মেধাবীর প্রাণ ঝরেনি। কারণ, সন্ত্রাসীদেরকে প্রশ্রয় দেওয়া হয়নি। আমরা চাই না, এই বিশ্ববিদ্যালয়ে অতীতের মতো সন্ত্রাসীদের হাতে মেধাবী শিক্ষার্থীর মৃত্যু হোক। সাধারণ শিক্ষার্থীরাও তা চান না। আর এ কারণেই এই প্রতিরোধ।

গত মঙ্গলবার ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনার জের ধরে ছাত্রদলের ডাকা বিক্ষোভ কর্মসূচি ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উত্তেজনা দেখা যায়।

শেয়ার করুন