আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহ ঢাকায়, শহীদ মিনারে দুপুরে শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

বরেণ্য সাংবাদিক, লেখক, কলামিস্ট ও একুশের অমর গানের রচয়িতা আবদুল গাফফার চৌধুরীর মরদেহ যুক্তরাজ্যের লন্ডন থেকে বেলা ১১টার দিকে দেশে পৌঁছেছে। রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছানোর পর সরকারের পক্ষ থেকে গাফফার মরদেহ গ্রহণ করেন মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

গাফফার চৌধুরীকে গার্ড অফ অনার এবং সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ১টা হতে বিকাল ৩টা পর্যন্ত তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে রাখা হবে। সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদন শেষে বিকাল সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

universel cardiac hospital

এরপর মরদেহ নেওয়া হবে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর বিকাল সাড়ে ৪টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের উদ্দেশ্যে মরদেহ নিয়ে যাওয়া হবে। বিকাল সাড়ে ৫টায় আব্দুল গাফফার চৌধুরীর মরদেহ সমাহিত করা হবে।

গত ১৯ মে যুক্তরাজ্যের স্থানীয় সময় সকাল ৭টায় লন্ডনের একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন বরেণ্য এই সাংবাদিক। ১৯৩৪ সালের ১২ ডিসেম্বর বরিশালে জন্মগ্রহণ করা আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৮ বছর।

শেয়ার করুন