নেপালের সেই বিমান পাহাড়ের পাদদেশে বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক

২২ আরোহী নিয়ে নিখোঁজ হওয়া নেপালি বিমানটির সন্ধান মিলেছে। বিমানটি নেপালের উত্তরাঞ্চলীয় ধাওয়ালাগিরি এলাকার মুস্তাং জেলার কোওয়াং গ্রামের লামচে নদীর মুখে মানপতি হিমাল পাহাড়ে বিধ্বস্ত হয়েছে।

ভারতীয় বার্তা সংস্থা এএনআইকে নেপাল সামরিক বাহিনীর মুখপাত্র নারায়ণ সিলওয়াল বলেন, স্থানীয়দের দেওয়া তথ্যানুযায়ী তারা এয়ার লাইনের বিমানটি বিধ্বস্ত হয়ে লামচে নদীর মুখে মানপতি হিমাল পাহাড়ের ধসে যাওয়া ভূমিতে গিয়ে পড়ে। নেপালের আর্মি বিমান ও সড়ক পথে ঘটনাস্থলে রওয়ানা হয়েছে। বিমানের আরোহীদের ব্যাপারে কোনো তথ্য সিলওয়াল জানাতে পারেননি।

universel cardiac hospital

এর আগে স্থানীয় সময় রোববার সকাল ৯টা ৫৫ মিনিটে বেসরকারি বিমান কোম্পানি তারা এয়ারলাইনের বিমানটি নেপালের পোখরা থেকে জমসমের উদ্দেশে যাত্রা করে। কিন্তু উড্ডয়নের ১৫ মিনিট পর কন্ট্রোল টাওয়ারের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এরপর থেকে বিমানটি নিখোঁজ ছিল।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বিমানটিতে মোট ২২ জন আরোহী ছিলেন। এর মধ্যে ১৯ জন যাত্রী ও ৩ জন ক্রু সদস্য। যাত্রীদের মধ্যে ১৩ জন নেপালের, চারজন ভারতের (মুম্বাইয়ের বাসিন্দা) এবং দুইজন জার্মানির নাগরিক।

শেয়ার করুন