দেশে করোনা শনাক্ত ৩৪, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক

করোনা আক্রান্ত হয়ে মৃতের দাফন
ফাইল ছবি

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৪ জন। একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে আরও একজন। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৩১ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫৩ হাজার ৪৮১ জন। গত ২৪ ঘণ্টায় করোনার শনাক্তের হার শূন্য দশমিক ৬৩ শতাংশ। আগের দিন এই হার ছিল শূন্য দশমিক ৭৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৬৯ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ২ হাজার ৫৯১ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

universel cardiac hospital

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৩৬২টি নমুনা সংগ্রহ এবং ৫ হাজার ৩৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪১ লাখ ১৮ হাজার ২৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শূন্য দশমিক ৬৩ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় একজন নারী মারা গেছেন। তার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। তিনি ঢাকা বিভাগের বাসিন্দা। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৯৭ জন এবং নারী ১০ হাজার ৫৩৪ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২৪ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ২৫ জন, ময়মনসিংহ বিভাগে শূন্য, চট্টগ্রাম বিভাগে ৪ জন, রাজশাহী বিভাগে শূন্য, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ১ জন, বরিশাল বিভাগে শূন্য এবং সিলেট বিভাগে ৪ জন রোগী শনাক্ত হয়েছেন।

শেয়ার করুন