বিএনপির কাছে ৩১ দফা প্রস্তাবনা বিপ্লবী ওয়ার্কার্স পার্টির

নিজস্ব প্রতিবেদক

সরকার পরিবর্তনে বৃহত্তর আন্দোলনের প্লাটফর্ম গড়ে তুলতে বিএনপির কাছে ৩১ দফা প্রস্তাবনা তুলে ধরেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। আজ বুধবার বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে সংলাপ শেষে সাংবাদিকদের কাছে এ কথা জানান দলটির সাধারণ সম্পাদক সাইফুল হক।

এর আগে সরকার পরিবর্তনে বৃহত্তর আন্দোলনের প্লাটফর্ম গড়ে তুলতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সঙ্গে সংলাপ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুপুর ১টা ২০ মিনিট থেকে শুরু হয়ে প্রায় পৌনে দুই ঘন্টাব্যাপী এ সংলাপ অনুষ্ঠিত হয়।

universel cardiac hospital

সাইফুল হক জানান, সাধারণ নির্বাচনের পাশাপাশি সংখ্যানুপাতিক নির্বাচনেও বিষয়ে আলাপ-আলোচনা করেছি। সামগ্রিকভাবে সরকার ও রাষ্ট্র ব্যবস্থাকে গণতান্ত্রিক পরিবর্তনের লক্ষ্য নিয়ে আমরা আলোচনা করেছি। আর আজকের আলোচনায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে ৩১ দফা বিএনপির নেতৃবৃন্দের কাছে পেশ করেছি।

বিএনপির পক্ষে সংলাপে মির্জা ফখরুলের সঙ্গে দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, সাবেক এমপি জহির উদ্দিন স্বপন উপস্থিত ছিলেন। এছাড়া ওয়ার্কার্স পার্টির পক্ষে সাইফুল হকের সঙ্গে আকবর খান, বহ্নিশিখা জামালী, আনসার আলী দুলাল, আবু হাসান টিপু, মীর মোশাররফ হোসেন মোস্তাক, মাহমুদ হোসেন, অ্যাপোল জামালী সংলাপে উপস্থিত ছিলেন।

এর আগে ২৪ মে রাজধানীর তোপখানা রোডস্থ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সঙ্গে প্রথম বৈঠক করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত ২৭ মে বাংলাদেশ লেবার পার্টি এবং ৩১ মে গণসংহতি আন্দোলনের সঙ্গে সংলাপ করেছে বিএনপি। গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে জাতীয় ঐক্য সৃষ্টি করার লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপের অংশ হিসেবে এসব বৈঠক করছে বিএনপি।

শেয়ার করুন