চট্টগ্রামে কাল থেকে সপ্তাহব্যাপী গণবুস্টার ডোজ

চট্টগ্রাম প্রতিনিধি

করোনা টিকার বুস্টার ডোজ
ফাইল ছবি

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে নগরীর ৪১টি ওয়ার্ডে আগামীকাল ৪ জুন থেকে ১০ জুন পর্যন্ত সপ্তাহব্যাপী করোনাভাইরাসের বুস্টার ডোজের গণটিকা দেওয়া হবে।

বৃহস্পতিবার সকালে টাইগারপাসের চট্টগ্রাম সিটি করপোরেশন ভবনের সম্মেলন কক্ষে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এক মতবিনিময় সভা শেষে এসব তথ্য জানানো হয়।

universel cardiac hospital

এই কর্মসূচিকে সফল করতে প্রতি ওয়ার্ডে মাইকিং ও আজ শুক্রবার জুমার নামাজে প্রতিটি মসজিদের ইমাম-খতিবের মাধ্যমে এলাকার নাগরিকদেরকে অবহিত করার কর্মসূচি নেওয়া হয়েছে বলেও জানান মোহাম্মদ শহীদুল আলম।

চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভ্যাকসিন দেওয়া হবে। সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডে ২টি করে কেন্দ্র স্থাপন করে প্রতি কেন্দ্রে কমপক্ষে ৩০০ জনকে ভ্যাকসিন দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। তবে ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে কেবল ৩টি কেন্দ্র স্থাপন করা হবে।

তিনি বলেন, এই ক্যাম্পেইনের আওতায় ১৮ বছর হতে তদুর্ধ্ব সব নাগরিক তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ কোভিড ভ্যাকসিন নিতে পারবেন। দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পর বুস্টার ডোজ নেওয়া যাবে। বুস্টার ডোজের পাশাপাশি কোভিড ভ্যাকসিন কার্যক্রমও স্বাভাবিকভাবে চলমান থাকবে।

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম বলেন, কোভিড-১৯ প্রতিরোধে ভ্যাকসিন একটি কার্যকর সমাধান। কোভিড ভ্যাকসিনের সম্পূর্ণ সুফল পেতে হলে অবশ্যই তৃতীয় বা বুস্টার ডোজ নিতে হবে।

শেয়ার করুন