৩৭ বছরে ৬ বার নির্বাচনে হারেননি কখনো, প্রার্থী হলেন এবারও

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ৯ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জমির উদ্দিন খান জম্পী গত ৩৭ বছরে ৬ বার নির্বাচন করেছেন। প্রতিটি নির্বাচনেই তিনি জয়ী হয়েছেন। এবার সপ্তমবারের মতো একই পদে ভোটের লড়াইয়ে নেমেছেন তিনি। এবার তাঁর প্রতীক মিষ্টিকুমড়া। আগামী ১৫ জুন এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

জমির উদ্দিন খান কুমিল্লা মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক। তিনি কুমিল্লা-৬ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত। রাজনীতির পাশাপাশি সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত তিনি।

universel cardiac hospital

স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯৮৫ সালে জমির উদ্দিন খানের চাচা কুমিল্লা পৌরসভার কমিশনার আবদুর রশিদ মারা যান। এরপর তিনি ওই ওয়ার্ডের কমিশনার পদে উপনির্বাচনে করে জয়ী হন। এরপর ১৯৮৫, ১৯৮৯, ১৯৯৩, ২০০০, ২০১২ ও ২০১৭ সালের নির্বাচনেও জয়ী হন। ২০১৭ সালে কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর তিনি প্যানেল মেয়র ছিলেন।

এবারের নির্বাচনে জমিরসহ ওই ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন পাঁচজন। তাঁরা হলেন ঘুড়ি প্রতীকের কামাল হোসেন, কাঁটাচামচ প্রতীকের মিজানুর রহমান মিলন, ট্রাক্টর প্রতীকের মো. কাউসার ও লাটিম প্রতীকের আশিকুর রহমান। এর মধ্যে কামাল ও মিজানুর আগেও কাউন্সিলর পদে নির্বাচন করেছিলেন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ৪ হাজার ৯৮৭।

জমির উদ্দিন খান বলেন, আমার চাচা এ ওয়ার্ডে ৩৩ বছর কাউন্সিলর ছিলেন। তাঁর অনুসারী হিসেবে আমিও ৩৭ বছর পার করছি। এবারও এলাকাবাসীর অনুরোধে প্রার্থী হয়েছি। এলাকাবাসী আমার জন্য নির্বাচনে কাজ করছেন। অসমাপ্ত কাজ শেষ করার জন্য প্রার্থী হয়েছি। ওয়ার্ডের জলাবদ্ধতা, নালা ও সড়কে টুকটাক কিছু সমস্যা আছে। জিতলে এগুলোর কাজ করব এবার।

শেয়ার করুন