চট্টগ্রামের সব চিকিৎসককে মেডিকেল কলেজে আসার আহ্বান সিভিল সার্জনের

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে লাগা ভয়াবহ আগুনের ঘটনায় চট্টগ্রামের সব চিকিৎসককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আসার আহ্বান জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

তিনি বলেন, প্রাথমিকভাবে মনে করেছি আহত দেড়শ জনের মত হবে। কিন্তু আহত আরও অনেক বেশি। এখানে অনেক চিকিৎসক এরই মধ্যে এসেছেন। আমরা অন্যদেরও আসার আহ্বান জানিয়েছি। হাসপাতালের সব চিকিৎসক, নার্স রোগীদের সেবায় আছেন। আমরা ভিড় কমিয়ে শুরুতে প্রাথমিক চিকিৎসা দেওয়ার চেষ্টা করছি।

universel cardiac hospital

তিনি আরও বলেন, হাসপাতালে থাকা সব লজিস্টিক সেবা আমরা ব্যবহার করছি। শুরুতে আমরা চেষ্টা করছি প্রাথমিক চিকিৎসা দিয়ে জীবন বাঁচাতে। একটু রাতের দিকে এই দুর্ঘটনা হওয়ায় কিছুটা অসুবিধা হয়েছে। তবে অনেক চিকিৎসক যোগ দেওয়ায় সংকট কেটে যাবে।

এদিকে আগুনে অন্তত ৪ জন নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাসায়নিকের কন্টেইনারে বিস্ফোরণের কারণে দুর্ঘটনাস্থলে প্রবেশ করা যাচ্ছে না। ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

ডিপোতে এসময় প্রায় ৫০ হাজার কনটেইনার ছিল বলে জানা গেছে।

এদিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে রাত ১১টা ২৫ মিনিটে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ৮টি ইউনিট এবং পরবর্তীতে আরও ৮টি ইউনিট পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

শেয়ার করুন