সীতাকুণ্ডে বিস্ফোরণ তদন্তে ৩ সদস্যের কমিটি

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় বন্দর কর্তৃপক্ষের তিন সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। তিন দিনের মধ্যে তাদের তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

আজ রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান। তিন সদস্যের দলে রয়েছেন টার্মিনাল ম্যানেজার, ডেপুটি ডাইরেক্টর ও কাস্টম ডিসি।

universel cardiac hospital

ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৩৭ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় ৪ শতাধিক দগ্ধ ও আহত হয়েছেন। তবে আহতদের মধ্যে ৪০-৫০ জনের অবস্থা গুরুতর।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, শনিবার রাত ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর এলাকায় অবস্থিত বিএম কনটেইনার ডিপোতে (সাবেক কাশেম জুট মিল) লোডিং পয়েন্টের ভেতরে আগুন লাগে। প্রথমে কুমিরা ও সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করে। পরে রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। হঠাৎ একটি কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে পুলিশের সদস্য, ফায়ার সার্ভিসের সদস্য ও শ্রমিকসহ ৪ শতাধিক মানুষ দগ্ধ ও আহত হন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়।

শেয়ার করুন