প্রধানমন্ত্রী একটি সুন্দর দেশ গঠন করতে চান : মোকতাদির চৌধুরী

মোহাম্মদ সজিবুল হুদা

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সুন্দর দেশ গঠন করতে চান, যেটির স্বপ্ন দেখেছিলেন আমাদের রাষ্ট্রপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর সেজন্যই তিনি পদ্মা সেতু, আমার বাড়ি আমার খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষাসহ অনেক জনবান্ধব কর্মসূচি গ্রহণ করেছেন এবং এগুলো সফলভাবে বাস্তবায়ন করে যাচ্ছেন।

৬ জুন সোমবার বিজয়নগর উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

প্রশিক্ষণ কর্মশালায় সাভাপতিত্ব করেন বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ ইরফান উদ্দিন আহমেদ।

মোকতাদির চৌধুরী বলেন, ১৯৯৬ সালে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ যখন সরকার গঠন করে তখন দেশে বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা ছিল ১৭০০ মেগাওয়াট, আর তিনি ২০০১ সালে ক্ষমতা হস্তান্তর করার সময় দেশে বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা ৪২০০ মেগাওয়াট। কিন্তু ২০০৯ সালে যখন আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসে তখন বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা কমে দাঁড়ায় ৩২০০ মেগাওয়াটে; প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর দূরদর্শী নেতৃত্বে সেখান থেকে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন।বর্তমানে আমাদের বিদ্যুৎ উৎপাদনে সক্ষমতা ২৫০০০ মেগাওয়াটের চেয়েও বেশি।

তিনি বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার পরিচালনার দায়িত্ব গ্রহণের পর স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে গ্রামাঞ্চলে কমিউনিটি ক্লিনিক চালু করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু বিএনপি ২০০১ সালে ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দেয়। বিএনপি কখনোই জনগণের কল্যাণে কাজ করেনি, তারা সবসময় দেশকে পশ্চাৎগামী করতে চেয়েছে।

মোকতাদির চৌধুরী বলেন, ২০২৩ সালের জাতীয় নির্বাচনটি হবে খুব চ্যালেঞ্জের। এই চ্যালেঞ্জটি সফলতার সাথে উত্তরণ করতে হলে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। জনগণের প্রতি আমাদের যে দায়বদ্ধতা আছে, তা সঠিকভাবে পালন করতে হবে।

উল্লেখ্য, দেশের সকল মানুষের কল্যাণকে মাথায় রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগের মধ্যে রয়েছে (১)আমার বাড়ি আমার খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক (২) আশ্রয়ণ প্রকল্প (৩) ডিজিটাল বাংলাদেশ (৪) শিক্ষা সহায়তা কর্মসূচি (৫) নারীর ক্ষমতায়ন (৬) ঘরে ঘরে বিদ্যুৎ (৭) কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য (৮) সামাজিক নিরাপত্তা কর্মসূচি (৯) বিনিয়োগ বিকাশ (১০) পরিবেশ সুরক্ষা

শেয়ার করুন