ব্রাহ্মণবাড়িয়ায় ৭৫টি প্রাথমিক বিদ্যালয়ে ইন্টারনেট ডিভাইস বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ৭৫টি প্রাথমিক বিদ্যালয়ে ইন্টারনেট ডিভাইস রাউটার বিতরণ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। আজ মঙ্গলবার সকালে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দের হাতে ইন্টারনেট ডিভাইসগুলো তুলে দেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা উম্মে সালমার সভাপতিত্বে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

universel cardiac hospital

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, পাঠ্যপুস্তকের ধারণাসমূহ আরো আকর্ষণীয় ও সহজবোধ্য করতে বাংলাদেশ প্রেক্ষাপট অনুযায়ী প্রাথমিক বিদ্যালয়গুলোতে মাল্টিমিডিয়া উপকরণসমূহ সরবরাহ করা হচ্ছে, আমরা ইতিমধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর ও বিজয়নগর উপজেলার প্রায় সবকটি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসের জন্য ল্যাপটপ ও প্রজেক্টর বিতরণ করেছি। ডিজিটাল ক্লাসরুমের সঙ্গে সমন্বয় রেখে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইসও দেওয়া হবে। এ ডিভাইসে থাকবে ডিজিটাল পাঠ্যপুস্তক, বিষয়ভিত্তিক ভালো শিক্ষকের ক্লাসের ভিডিও, শিক্ষাভিত্তিক কন্টেইন, সহজ শিখন পদ্ধতিসহ শিশু শিক্ষার্থীদের শিক্ষামূলক বিভিন্ন এ্যাপস।

তিনি বলেন, প্রাইমারী স্কুল সার্টিফিকেট (PSC) পরীক্ষায় দেশব্যাপী কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে একটা প্রতিযোগিতা তৈরি হতো। যদি এটা বন্ধ হয়ে যায় তাহলে শহরের শিক্ষার্থীদের সাথে গ্রামের শিক্ষার্থীর যেই প্রতিযোগিতা সেইটা আর থাকবে না। আমি ব্যক্তিগতভাবে চাই পিএসসি পরীক্ষাটা থাকুক। বিষয়টি পুনরায় বিবেচনা করে দেখতে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নিকট আমার আহ্বান থাকবে।

শেয়ার করুন