ভারতীয় পণ্য বর্জনের আহ্বান জবি শিক্ষার্থীদের

জবি প্রতিনিধি

মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নূপুর শর্মাসহ শীর্ষস্থানীয় দুইনেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদ জানিয়ে তাদেরকে গ্রেপ্তার ও বিচারের দাবি করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ শুক্রবার জুমার নামাজ শেষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক বিক্ষোভ মিছিল থেকে শিক্ষার্থীরা এই দাবি জানান। শিক্ষার্থীরা কর্মসূচি থেকে ভারতীয় পণ্য বর্জন করারও আহ্বান জানিয়েছেন।

universel cardiac hospital

জুমার নামাজ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয় এলাকার প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে শিক্ষার্থীরা অবমাননাকর মন্তব্য করা বিজেপি নেতা-নেত্রীদের শাস্তির দাবি জানিয়ে বক্তব্য দেন।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী নাসিম বিল্লাহ্ বলেন, মহানবী (সা.)–কে অবমাননাকারী বিজেপি নেতা-নেত্রীদের গ্রেপ্তার ও বিচারের দাবি করছি। তারা আমাদের আবেগের জায়গায় আঘাত করেছেন। যদি ভারত সরকার এই ঘটনার সঠিক বিচার না করে, আমাদের প্রতিবাদ অব্যাহত থাকবে। প্রয়োজনে আবারও বিক্ষোভ মিছিল-সমাবেশ, ভারতের পণ্য বর্জন কিংবা সামাজিক মাধ্যমেও তাদের বর্জন করা হবে।

শেয়ার করুন