বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়া হলো বিএনপির আলালকে

নিজস্ব প্রতিবেদক

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল

স্বাস্থ্য পরীক্ষার জন্য ভারতের চেন্নাইয়ে যেতে চাইলে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে ফেরত পাঠানো হয়েছে। আজ রোববার সকালে বিমানবন্দর কর্তৃপক্ষ কোনো কারণ না দেখিয়ে স্ত্রীসহ তাঁকে ভারতে যেতে বাধা দেয় বলে অভিযোগ করেন তিনি।

আজ সকাল আটটার দিকে স্ত্রীকে নিয়ে বিমানবন্দর যান মোয়াজ্জেম হোসেন। তাঁর ফ্লাইট ছিল বেলা সোয়া ১১টায়। দীর্ঘক্ষণ তাঁকে অপেক্ষা করানো হয়। একপর্যায়ে তাঁকে জানানো হয়, তাঁর বিরুদ্ধে মামলা থাকায় তাঁকে বিদেশ যেতে দেওয়া হবে না। এরপর তিনি জোরাজুরি করেও শেষ পর্যন্ত যেতে পারেননি।

universel cardiac hospital

মোয়াজ্জেম হোসেন বলেন, বিমানবন্দর কর্তৃপক্ষ মামলার কথা বলে যেতে বাধা দিলে তিনি বলেন, মামলা তো অনেকের বিরুদ্ধেই থাকে। এর চেয়ে বড় কথা, তাঁকে বিদেশ যেতে বা দেশে ঢুকতে কোনোভাবে বাধা না দিতে হাইকোর্টের একটি নির্দেশ আছে। নির্দেশ অমান্য করলে জবাবদিহিরও নির্দেশ আছে।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, তিনি বিমানবন্দরে ইমিগ্রেশন কর্তৃপক্ষকে আদালতের সেই নির্দেশের একটি কপিও দেখান। তবে কোনো কথাতেই কাজ হয়নি।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন বলেন, আমি অসুস্থ। আমার কিডনির চিকিৎসা চলছে। চিকিৎসার জন্যই চেন্নাই যেতে চেয়েছিলাম। কিন্তু আমাকে যেতে দেওয়া হলো না।

শেয়ার করুন