ব্যাটে-বলে ভালো প্রস্তুতি সারলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশ ক্রিকেট দল। সংগৃহীত ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মূল সিরিজে নামার আগে প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে নিজেদের ঝালিয়ে নিলো বাংলাদেশ ক্রিকেট দল। দীর্ঘদিন পর লাল বল হাতে নিয়েই উজ্জ্বল মোস্তাফিজুর রহমান, ব্যাটিংয়ে রান পেয়েছেন তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্তরা।

কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি শেষ হয়েছে নিষ্ফলা ড্র দিয়েই। প্রথম ইনিংসে ৭ উইকেটে ৩১০ রানের পর দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৪৭ রান করে বাংলাদেশ। প্রতিপক্ষ নিজেদের প্রথম ইনিংসে করেছে ৮ উইকেটে ৩৫৯ রান।

universel cardiac hospital

ম্যাচের প্রথম দুই দিন নামেননি মোস্তাফিজ। রোববার শেষ দিন বোলিংয়ে নেমে প্রথম ওভারেই জোড়া আঘাত হানেন তিনি। সবমিলিয়ে ৬ ওভারে নেন তিনটি উইকেট। অধিনায়ক সাকিব আল হাসান দলের সঙ্গে যোগ দিলেও নামেননি প্রস্তুতি ম্যাচে। তবে আলাদাভাবে নেটে ব্যাটিং করে ব্যক্তিগত অনুশীলন সেরেছেন তিনি।

মোস্তাফিজের তিন উইকেট ছাড়াও এবাদত হোসেন নিয়েছেন তিন উইকেট। অন্য দুই পেসার খালেদ আহমেদ ও রেজাউর রহমান রাজা ১টি করে উইকেট শিকার করেন। স্পিনার তাইজুল ইসলাম, মেহেদী হাসান, মুমিনুল হক, নাজমুল হোসেনরা ছিলেন উইকেটশূন্য।

পরে নিজেদের দ্বিতীয় ইনিংসদ তামিমকে বিশ্রাম দিয়ে মাহমুদুল হাসান জয়ের সঙ্গে মুমিনুল হককে ওপেনিংয়ে পাঠায় বাংলাদেশ। এবারও ব্যর্থ সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল। প্রথম ইনিংসে শূন্য রানের পর এবার তার ব্যাট থেকে আসে মাত্র ৪ রান।

তিন নম্বরে প্রমোশন দেওয়া হয় মেহেদি হাসান মিরাজকে। জয় ও মিরাজ মিলে বাকি সময় নির্বিঘ্নে কাটিয়ে দেন। মিরাজের ব্যাট থেকে আসে ৩২ রান, জয় অপরাজিত থেকে যান ৯ রানে। বাংলাদেশ ১ উইকেটে ৪৭ রান করার পর ম্যাচ ড্র মেনে নেয় দুই দল।

এর আগে ম্যাচের প্রথম ইনিংসে শুরু থেকে শেষ পর্যন্ত লড়েছেন তামিম। ইনিংস ঘোষণার সময় ২৮৭ বলে ২১ চার ও এক ছয়ের মারে ১৬২ রানে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া নাজমুল শান্ত ৫৪ ও নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ৩৫ রানের ইনিংস।

শেয়ার করুন