পদ্মা সেতুর সব বাতি জ্বলবে সন্ধ্যায়

নিজস্ব প্রতিবেদক

দৃশ্যমান পুরো পদ্মা সেতু
দৃশ্যমান পুরো পদ্মা সেতু। ছবি : সংগৃহীত

আজ মঙ্গলবার সন্ধ্যায় সব বাতি জ্বালানোর মধ্য দিয়ে পুরো পদ্মাসেতু আলোকিত করা হবে। সেতু প্রক‌ল্পের সহকারী ত‌ড়িৎ প্রকৌশলী সাদ্দাম হো‌সেন তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান,সোমবার সেতুর ৪১৫‌টি বা‌তির ২০৫ টি জ্বালা‌নো হ‌য়ে‌ছিল। এর আগে সপ্তাহখা‌নেক ধ‌রে পর্যায়ক্রমে সব বা‌তি জ্বালা‌নো হয়। ত‌বে মঙ্গলবার সন্ধ্যায় প্রথমবা‌রের মতো সব বা‌তি এক স‌ঙ্গে জ্বালা‌নো হ‌বে।

আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করতে যাচ্ছেন। পরদিন সকাল থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়ার মধ্য দিয়ে দক্ষিণবঙ্গের যোগাযোগ ব্যবস্থায় নতুন দ্বার উন্মোচন হতে চলেছে।

প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ছয় দশমিক ১৫ কিলোমিটারের পদ্মা সেতুতে বৈদ্যুতিক বাতি রয়েছে ৪১৫টি। আর দু’পাশের সংযোগ সড়কে রয়েছে আরও ২০০ বাতি। গত বছরের ২৫ নভেম্বর মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে প্রথম ল্যাম্পপোস্ট বসানোর কাজ শুরু হয়। চলতি বছরের ১৮ এপ্রিল এসব ল্যাম্পপোস্ট বসানো ও বাতি লাগানোর কাজ শেষ হয়।

এরপর পুরো সেতুতে কেবল টানা হয়েছে। ২৪ মে প্রথমে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি সেতুতে বিদ্যুৎ সংযোগ দেয়। ওইদিন রাত সাড়ে ৮টার দিকে সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের উপস্থিতিতে শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা প্রান্তে ৪২ নম্বর পিলারে বিদ্যুৎ সংযোগ প্রদানের কাজ শেষ হয়। এরপর মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতিও সেতুতে বিদ্যুৎ সংযোগ প্রদান করে। সর্বশেষ ৩০ মে প্রতিটি ল্যাম্পপোস্টে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কাজ শেষ করে মুন্সীগঞ্জ ও শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি।

শেয়ার করুন