এক দিনে করোনা শনাক্ত ১৬২

নিজস্ব প্রতিবেদক

করোনা ভাইরাসের নতুন ধরন
ফাইল ছবি

দেশের করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও বেড়েছে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা। (১৪ জুন) মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ভাইরাসটি শনাক্ত হয়েছে ১৬২ জনের শরীরে। এসময়ে ৪ হাজার ৫৫২টি নমুনা পরীক্ষা করে নতুন এই করোনারোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

মঙ্গলবার বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, নতুন শনাক্ত ১৬২ রোগীর ১৪৯ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। এর বাইরে চট্টগ্রামে ৪ জন; নারায়ণগঞ্জে ২ জন; গাজীপুর, কিশোরগঞ্জ, কক্সবাজার, বান্দরবান, কুমিল্লা, বগুড়া ও বরিশালে ১ জন।

universel cardiac hospital

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ধারাবাহিকভাবে কমতে কমতে এক পর্যায়ে ২৬ মার্চ একশর নিচে নামে। গত ৫ মে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা নেমে আসে ৪ জনে। তবে মে মাসের শেষ দিকে এসে শনাক্ত রোগীর সংখ্যা আবারও বেড়ে চলেছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার বেড়ে ৩ দশমিক ৫৬ শতাংশ হয়েছে। আগের দিন এটি ছিল ১ দশমিক ৯১ শতাংশ। নতুন ১৬২ জন নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা পৌঁছেছে ১৯ লাখ ৫৪ হাজার ৪০৫ জনে।

তবে গত কয়েকদিনের মতো এসময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর আসেনি। ফলে মৃত্যুর মোট সংখ্যা ২৯ হাজার ১৩১ জন রয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৭৯ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে ১৯ লাখ ৫ হাজার ৪১৬ জন সেরে উঠলেন।

শেয়ার করুন