কুমিল্লায় অর্ধেক কেন্দ্রের ফল ঘোষণা, এগিয়ে নৌকা

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনে ইতিমধ্যে অর্ধেক আসনের ফল ঘোষণা হয়েছে। ঘোষিত ফল অনুযায়ী, নৌকা মার্কার প্রার্থী আরফানুল হক রিফাত তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল ঘড়ির প্রতীকের মনিরুল হক সাক্কুর চেয়ে এক হাজার ৫৯৭ ভোটে এগিয়ে আছেন।

আজ বিকেল চারটার পর ভোট গ্রহণ শেষ হয়। এরপরই শুরু হয় ভোট গণনা। নগরীর শিল্পকলা একাডেমি থেকে ফলাফল ঘোষণা হচ্ছে।

universel cardiac hospital

এটা কুমিল্লা সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচন। ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি বুথে ইভিএমে ভোটগ্রহণ হয়। ২৭টি ওয়ার্ডে মোট ভোটার ছিল ২ লাখ ২৯ হাজার ৯২০। কুমিল্লা সিটির নির্বাচনে এবার মেয়র পদে লড়ছেন পাঁচজন। মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন গত দুবারের মেয়র স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক (টেবিল ঘড়ি) ও আওয়ামী লীগের আরফানুল হক (নৌকা)। অন্য তিনজন হলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের রাশেদুল ইসলাম (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ নিজামউদ্দিন (ঘোড়া) ও কামরুল আহসান (হরিণ)। এর মধ্যে মনিরুল হক বিএনপির ও নিজামউদ্দিন স্বেচ্ছাসেবক দলের নেতা ছিলেন।

রাত পৌনে আটটায় নির্বাচন কমিশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ১০৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৫৪ কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগের আরফানুল হক পেয়েছেন ২৫ হাজার ১৪৫। আর স্বতন্ত্র প্রার্থী ও সদ্য বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু পেয়েছেন ২৩ হাজার ৫৪৮ ভোট।

সিটির ২৭টি ওয়ার্ডে ইভিএমে ভোট গ্রহণ হয়েছে। এবার নির্বাচনে মোট ভোটার ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ১৭ হাজার ৯২ জন, পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ জন। আর হিজড়া ভোটার দুজন। মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। এতে মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ১০৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী হয়েছেন।

বৃষ্টি ও ইভিএমের জটিলতা ভোট গ্রহণকে শ্লথ করে ফেলেছিল। তবে সব মিলিয়ে আজকের নির্বাচন ছিল সুষ্ঠু।

শেয়ার করুন