ঢাবির সিনেট অধিবেশন বর্জনের ঘোষণা নুরুলের, ‘দৃষ্টি আকর্ষণের চেষ্টা’ বলছে ছাত্রলীগ

ঢাবি প্রতিনিধি

নুরুল হক নুর
নুরুল হক নুর। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নীতিনির্ধারণী ফোরাম সিনেটের বার্ষিক অধিবেশন আজ বৃহস্পতিবার। এ অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ অর্থবছরের বাজেট উপস্থাপন করা হবে৷ অংশগ্রহণের আমন্ত্রণ পেলেও ‘নৈতিকতার’ জায়গা থেকে এ অধিবেশন বর্জনের ঘোষণা দিয়েছেন সিনেটের শিক্ষার্থী-প্রতিনিধি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর। তবে ছাত্রলীগ বলছে, এটি নুরুলের ‘অ্যাটেনশন সিক করার (মনোযোগ আকর্ষণ) চেষ্টা’ ছাড়া অন্য কিছু নয়।

আজ বেলা তিনটার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সিনেটের বার্ষিক অধিবেশন শুরু হওয়ার কথা। এ অধিবেশনে সভাপতিত্ব করবেন সিনেটের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। অধিবেশনে ২০২২-২৩ অর্থবছরের জন্য বিশ্ববিদ্যালয়ের ৯২২ কোটি ৪৮ লাখ টাকার বাজেট উপস্থাপন করা হবে। সিনেটে আলোচনার পর নতুন অর্থবছরের বাজেট ও চলতি অর্থবছরের (২০২১-২২) সংশোধিত বাজেট চূড়ান্ত হবে।

universel cardiac hospital

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের সদস্যসংখ্যা ১০৫। এর মধ্যে ডাকসু মনোনীত পাঁচ শিক্ষার্থী-প্রতিনিধি থাকেন। পরবর্তী ডাকসু নির্বাচন না হওয়া পর্যন্ত ছাত্রত্ব থাকা সাপেক্ষে ওই শিক্ষার্থী-প্রতিনিধিরা সিনেটের সদস্য থাকতে পারেন। সেই নিয়ম অনুযায়ী ডাকসুর কমিটি মেয়াদোত্তীর্ণ হলেও সাবেক ভিপি নুরুল হক, জিএস গোলাম রাব্বানী, এজিএস সাদ্দাম হোসেন, সদস্য তিলোত্তমা শিকদার ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস সিনেট সদস্য পদে বহাল আছেন। সিনেটের বার্ষিক অধিবেশনে তারা দাওয়াতও পেয়েছেন।

শেয়ার করুন