সিলেট বিভাগের বন্যার্তদের জন্য ২৬ হাজার খাবার প্যাকেট বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক

সিলেট বিভাগের বন্যার্তদের জন্য মানবিক সহায়তা হিসেবে ২৬ হাজার শুকনা ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতিটি প্যাকেটে চাল, ডাল, তেল, লবণ, চিনিসহ যে খাদ্যসামগ্রী রয়েছে, তা পাঁচ সদস্যের একটি পরিবারের এক সপ্তাহ চলবে বলে আশা করা হচ্ছে।

বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য এই সহায়তার পাশাপাশি টাকা ও চালও বরাদ্দ দেওয়া হয়েছে। আজ শুক্রবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এই বরাদ্দ দেওয়া হয়।

universel cardiac hospital

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেটের অনুকূলে ২০০ মেট্রিক টন চাল, ৩০ লাখ টাকা এবং ৮ হাজার শুকনা ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে। সুনামগঞ্জের জন্য ৩০ লাখ টাকা এবং ৮ হাজার শুকনা ও অন্যান্য খাবারের প্যাকেট, নেত্রকোনার জন্য ১০০ মেট্রিক টন চাল, ১০ লাখ টাকা এবং ৩ হাজার শুকনা ও অন্যান্য খাবার প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে।

অন্যদিকে দেশের উত্তরাঞ্চলের বন্যায় আক্রান্ত এলাকার জন্যও খাদ্যসহায়তা বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে কুড়িগ্রামের জন্য ১০ লাখ টাকা এবং এক হাজার শুকনা ও অন্যান্য খাবারের প্যাকেট, রংপুর ও নীলফামারীর জন্য ৩ হাজার করে শুকনা এবং অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে।

বরাদ্দকৃত অর্থ শুধু আপৎকালে বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করতে হবে।

শেয়ার করুন