কাবুলে দুটি বিস্ফোরণ, বহু হতাহতের আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলে আজ শনিবার সকালে দুটি বড় ধরনের বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে বহু মানুষের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। কাবুলে শিখ সম্প্রদায়ের উপাসনালয় গুরুদুয়ারার কাছে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি, হিন্দুস্তান টাইমস ও ইন্ডিয়ান এক্সপ্রেস।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, সকালের দিকে গোলাগুলির শব্দ পাওয়া গেছে। কিন্তু এখন পর্যন্ত নিহত বা আহতের খবর পাওয়া না গেলেও ধারণা করা হচ্ছে, সেখানে বহু হতাহতের ঘটনা ঘটেছে। কারণ গুরুদুয়ারায় অনেক ভক্ত-উপাসক থাকেন।

universel cardiac hospital

আফগানিস্তানের স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, বিস্ফোরণ দুটি ঘটেছে কাবুলের কার্তে পারওয়ান এলাকায় গুরুদুয়ারার কাছে একটি ব্যস্ত সড়কে। এলাকাটি ঘনবসতিপূর্ণ। অনেক মানুষের প্রাণহানি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

আফগানিস্তানের টোলো নিউজ এক টুইটার পোস্টে বলেছে, কাবুল শহরের কার্তে পারওয়ান এলাকায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। হতাহতের বিষয়ে বিস্তারিত এখনো জানা যায়নি।

তবে ভারতের বিজেপি নেতা মনজিন্দর সিং সিরসা একজনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। তিনি ভারতের সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, গুরুদুয়ারার নিরাপত্তারক্ষীকে গুলি করে হত্যা করা হয়েছে। এখন পর্যন্ত তিনজন গুরুদুয়ারার ভেতর থেকে বের হয়ে আসতে পেরেছেন। তাদের মধ্যে দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে ইন্ডিয়ান এক্সপ্রেস দুই ব্যক্তির মৃত্যুর কথা জানিয়েছে। তাদের একজন গুরুদুয়ারার মুসলিম নিরাপত্তারক্ষী আহমাদ, যার পরিবার ভারতের দিল্লিতে থাকেন এবং আরেকজনের নাম সাবিন্দর সিং, যিনি গজনীতে বাস করতেন।

গুরুদুয়ারার সভাপতি গুরনাম সিং দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, বন্দুকধারীরা গুরুদুয়ারায় গুলি চালিয়েছে। আমরা এই মুহূর্তে বিল্ডিংয়ের অপর পাশে আছি। কিছু লোক মারা গেছে বলে সন্দেহ করা হচ্ছে। আমরা ভেতরে গেলেই বিস্তারিত জানা যাবে।

শেয়ার করুন