পানিতে তলিয়ে গেছে চট্টগ্রামের মেয়রের বাড়ির উঠান

চট্টগ্রাম প্রতিনিধি

ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা দেখা দিয়েছে চট্টগ্রাম নগরে। তলিয়ে গেছে বিভিন্ন এলাকা। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর বাড়ির প্রাঙ্গণ ও সামনের রাস্তা এখন পানির নিচে।

আজ শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত মেয়রের বাড়ির উঠান ও সামনের রাস্তায় হাঁটুপানি জমে ছিল। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে ভারী বর্ষণের পর এ জলাবদ্ধতা দেখা দেয়। পানি নামেনি ২০ ঘণ্টায়ও।

universel cardiac hospital

মেয়র রেজাউল করিম চৌধুরীর পৈতৃক বাড়ি নগরের বহদ্দারহাটে। তিনি পরিবার নিয়ে বাড়ির দোতলা ভবনে থাকেন। এর আগেও জলাবদ্ধতায় একাধিকবার তলিয়ে গিয়েছিল মেয়রের বাড়ির উঠান ও সামনের রাস্তা। আশপাশের এলাকাগুলোতেও একই অবস্থা।

অন্য সময় সাপ্তাহিক ছুটির দিনগুলোয় দর্শনার্থী, সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও নেতাকর্মীদের উপস্থিতি থাকে মেয়রের বাড়িতে। কিন্তু পানি জমে থাকার কারণে আজ তেমন কাউকে দেখা যায়নি।

মেয়রের বাড়িতে দায়িত্বরত সিটি করপোরেশনের নিরাপত্তাকর্মী মাসুদ রানা বিকেলে সাংবাদিকদের বলেন, বৃষ্টিতে শুক্রবার রাতে পানি উঠে যায়। আজও তা পুরোপুরি নামেনি। বৃষ্টির কারণে মেয়রের কাছে তেমন লোকজন আসেননি।

মেয়রের ব্যক্তিগত সহকারী মোস্তফা জামাল চৌধুরী বলেন, জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় চাক্তাই খালসহ আশপাশের খালে বাঁধ দেওয়া হয়েছে। খালগুলোও ঠিকভাবে পরিষ্কার করা হয়নি। এসব কারণে বারবার মেয়রের বাড়িতে পানি জমে যাচ্ছে।

এদিকে বাড়ির সামনে পানি জমে থাকলেও আজ দুপুরে নগরের আকবর শাহ থানা এলাকায় পাহাড়ধসের ঘটনাস্থল পরিদর্শন করেছেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

শেয়ার করুন