সারিয়াকান্দিতে যমুনা-বাঙ্গালী নদীর পানি বাড়ছে, ভাঙ্গন শুরু

বগুড়া প্রতিনিধি

টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের পানিতে বগুড়ার সারিয়াকান্দির যমুনা ও বাঙ্গালী নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে শনিবার বিকাল ৩টায় বিপদসীমার ১৯ সে: মি: উপর দিয়ে ও বাঙ্গালী নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ১১ সে: মি: নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে ।

যমুনা নদীতে পানি বৃদ্ধির ফলে উপজেলার চালুয়াবাড়ী, কাজলা, বোহাইল, হাটশেরপুর, চন্দনবাইশা, সারিয়াকান্দি সদর ও কর্ণিবাড়ী ইউনিয়নের চরাঞ্চলের পাট, আউশ, বীজ, বাদাম ফসল বন্যার পানিতে তলিয়ে যাচ্ছে ।

universel cardiac hospital

অপরদিকে বাঙ্গালী নদীতে পানি বৃদ্ধির ফলে উপজেলার হাটশেরপুর ইউনিয়নের ভেড়ামাড়া, নিজ বরুরবাড়ী, নারচী ইউনিয়নের গোদাগাড়ী, সারিয়াকান্দি সদর ইউনিয়নের পাইকপাড়া, গোসাইবাড়ী, ফুলবাড়ী ইউনিয়নের রামচন্দ্রপুর, ডেমান্দি ও কুতুবপুর ইউনিয়নের মাছিরপাড়া এলাকায় নদী ভাঙন শুরু হয়েছে।

নদী ভাঙ্গনে ফসলি জমিসহ সদর ইউনিয়নের পাইকপাড়া-গোসাইবাড়ী সড়ক এবং হাটশেরপুর ইউনিয়নের নিজ বরুরবাড়ী গ্রামীন সড়ক নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে।

উপজেলা কুষি অফিসার আব্দুল হালিম বলেন, ইতিমধ্যে ৫০০ হেক্টর জমির পাট ও ১৫০ হেক্টর জমির আউশ ফসল বন্যার পানিতে আক্রান্ত হয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে ফসলের আরও ক্ষতি হবে ।

শেয়ার করুন