তারেক-জোবায়দার মামলায় রুলের রায় ২৬ জুন

নিজস্ব প্রতিবেদক

তারেক-জোবায়দা
তারেক-জোবায়দা। ফাইল ছবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আইনের দৃষ্টিতে পলাতক কিনা এবং তার পক্ষে আইনজীবী শুনানি করতে পারবেন কিনা- এ বিষয়ে আগামী ২৬ জুন সিদ্ধান্ত দেবেন হাইকোর্ট।

একই সঙ্গে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলায় তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের রিটের প্রেক্ষিতে জারি করা রুলের বিষয়েও রায় দেবেন আদালত।

universel cardiac hospital

আজ রোববার শুনানি শেষে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি ইজারুল হক আকন্দের বেঞ্চ রায়ের জন্য এই দিন ঠিক করেছেন। আদালতে তারেক-জোবায়দার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, কায়সার কামাল, এ এম মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুস কাজল প্রমুখ।

দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, আপিল বিভাগ বলে দিয়েছেন জোবায়দা রহমান পলাতক। কাজেই ওনার পক্ষে শুনানির করার কোনো সুযোগ নেই। কিন্তু তারা বলছেন, তারেক রহমান পলাতক না। ২১ আগস্টে গ্রেনেড হামলা মামলা, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাসহ তিনটি মামলায় তারেক রহমানের সাজা হয়েছে। এ তিন মামলায় তিনি পলাতক আছেন। এ অবস্থায় এই মামলায় তার পক্ষে শুনানি করার কোনো সুযোগ নেই।

শেয়ার করুন