নেত্রকোনা বড় স্টেশন থেকে ট্রেন চলাচল শুরু

নেত্রকোনা প্রতিনিধি

মালবাহী ট্রেন
মালবাহী ট্রেন

নেত্রকোনা বড়স্টেশন থেকে ট্রেন চলাচল চালু করা হয়েছে। আজ রোববার সকাল সাতটা থেকে ময়মনসিংহের শ্যামগঞ্জ জংশন থেকে নেত্রকোনা বড়স্টেশন পর্যন্ত রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। তবে নেত্রকোনা থেকে মোহনগঞ্জ পর্যন্ত ২৯ কিলোমিটার পথে ট্রেন চলাচল বন্ধ আছে।

নেত্রকোনা বড়স্টেশন সূত্রে জানা গেছে, মোহনগঞ্জ রেলস্টেশন থেকে ময়মনসিংহ পর্যন্ত প্রায় ৮৭ কিলোমিটার রেলপথ আছে। ওই পথে যাত্রাবিরতির জন্য ১২টি স্টেশন আছে। এর মধ্যে নেত্রকোনার অংশে নয়টি স্টেশন আছে। জেলায় দুটি আন্তনগর, দুটি লোকাল ও একটি কমিউটার ট্রেন চলাচল করে।

universel cardiac hospital

গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছেড়ে আসা হাওর এক্সপ্রেস ট্রেনটি গতকাল শনিবার সকাল সাড়ে পাঁচটার দিকে মোহনগঞ্জ স্টেশনে পৌঁছায়। এর কিছুক্ষণ পর বারহাট্টার ইসলামপুর এলাকায় একটি বক্স কালভার্ট ভেঙে যায়। এ সময় মোহনগঞ্জের উদ্দেশে যাওয়া ২৬২ নম্বর লোকাল ডাউন ট্রেনটি বারহাট্টা স্টেশনে আটকা পড়ে। পরে ওই ট্রেনকে ঘুরিয়ে ময়মনসিংহে নিয়ে যাওয়া হয়। এর পর থেকে নেত্রকোনায় রেল চলাচল বন্ধ থাকে। তবে আজ রোববার সকাল থেকে নেত্রকোনা বড়স্টেশন পর্যন্ত রেল চলাচল স্বাভাবিক করা হয়। ওই পথে হাওর এক্সপ্রেস ট্রেন ছাড়া সব কটি ট্রেন চলাচল করছে।

বারহাট্টা রেলস্টেশনের মাস্টার গোলাম রব্বানী বলেন, বড়স্টেশন থেকে মোহনগঞ্জ স্টেশন পর্যন্ত ২৯ কিলোমিটার রেলপথ বন্ধ আছে। বন্যার পানির চাপে ইসলামপুর এলাকায় কালভার্টটি ভেঙে যায়। এটি মেরামত করতে সময় লাগবে।

শেয়ার করুন