বন্যা কবলিতদের সেবায় ব্রাহ্মণবাড়িয়ায় ১০০ মেডিকেল টিম গঠন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

সীমান্তবর্তী মনিয়ন্দ ইউনিয়নের কর্নেল বাজার সংলগ্ন আইড়ল এলাকায় ভেঙে যাওয়া বাঁধ। ছবি: সংগৃহীত

বন্যা কবলিত মানুষের সেবায় ব্রাহ্মণবাড়িয়ায় ১০০টি মেডিকেল টিম গঠন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলার প্রত্যেকটি ইউনিয়নের জন্য একটি করে মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।

শনিবার (১৮ জুন) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ।

universel cardiac hospital

টানা বৃষ্টিপাত ও ভারতের ত্রিপুরা থেকে আসা পাহাড়ি ঢলে জেলার আখাউড়া উপজেলার মনিয়ন্দ ও আখাউড়া দক্ষিণ ইউনিয়নের অন্তত ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে করে পানিবন্দি হয়ে পড়েছে শতাধিক পরিবার। ইতোমধ্যে বেশ কয়েকটি পরিবার আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে।

শনিবার ভোরে প্রবল বেগে আসা পাহাড়ি ঢলে মনিয়ন্দ ইউনিয়নের আইড়ল এলাকায় হাওড়া নদীর বাঁধ ভেঙে কয়েকটি গ্রামে পানি ঢুকে পড়ে। এতে কর্ণেল বাজার থেকে আইড়ল গ্রামের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এছাড়াও আখাউড়া স্থলবন্দরের সড়কের পাশে অবস্থিত ব্যবসায়ীদের অফিস কক্ষগুলোতেও পানি উঠেছে।

সিভিল সার্জন ডা. একরাম উল্লাহ জানান, দুর্যোগে আক্রান্তদের সেবাদানের জন্য পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাবার স্যালাইন ও অন্যান্য প্রয়োজনীয় উপকরণসহ মেডিকেল টিম প্রস্তুত আছে। স্বাস্থ্যকর্মীরা দুর্যোগপূর্ণ এলাকাগুলোতে আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাবার স্যালাইন পৌঁছে দেবেন। এছাড়া কারও চিকিৎসার প্রয়োজন হলে মেডিকেল টিমে থাকা মেডিকেল অফিসার চিকিৎসা সেবা দেবেন।

শেয়ার করুন