ইউক্রেনে যুদ্ধ করতে গিয়ে এক মার্কিন নাগরিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেনে রুশ আগ্রাসন
ছবি : ইন্টারনেট

ইউক্রেনে যুদ্ধ করতে গিয়ে এক মার্কিন নাগরিক নিহত হয়েছেন। একটি শোক সংবাদ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের হয়ে লড়াইরত হাজারো স্বেচ্ছাসেবী যোদ্ধাদের একজন ছিলেন এই মার্কিন নাগরিক। খবর আল-জাজিরার।

চলতি মাসের শুরুর দিকে দ্য রেকর্ডার পত্রিকার শোক সংবাদ অনুযায়ী, স্টিফেন জাবিয়েলস্কি (৫২) নামের এই মার্কিন নাগরিক গত ১৫ মে নিহত হন। নিউইয়র্ক রাজ্যের উত্তরাঞ্চল থেকে পত্রিকাটি প্রকাশিত হয়। তবে গতকাল সোমবার তার মৃত্যুর সংবাদমাধ্যমটি সামনে আসে।

universel cardiac hospital

এক বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ইউক্রেনে জাবিয়েলস্কির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তার পরিবারের সঙ্গে যোগাযোগ রেখে চলা এবং সব ধরনের কনস্যুলার সহযোগিতা দেওয়া হচ্ছে বলেও তিনি জানান।

যুদ্ধের কারণে মার্কিন নাগরিকদের ইউক্রেনে না যাওয়ার সতর্কতার বিষয়টিও বিবৃতিতে পুনরায় উল্লেখ করেছেন মুখপাত্র। রুশ সরকার কর্তৃক মার্কিন নাগরিকদের আলাদাভাবে চিহ্নিত করার সম্ভাবনার কথাও এতে বলা হয়েছে। মার্কিন নাগরিকদের অবিলম্বে ইউক্রেন ছাড়া উচিত বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

এদিকে, সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, ইউক্রেনে আটক দুই মার্কিন নাগরিককে বর্তমানে রুশ নিয়ন্ত্রিত দোনেৎস্ক অঞ্চলে রাখা হয়েছে।

শেয়ার করুন