পদ্মা সেতুর নিরাপত্তা জোরদারে প্রকল্প পরিচালকের চিঠি

মুন্সিগঞ্জ প্রতিনিধি

পদ্মা সেতুর নিরাপত্তা জোরদারে তাগিদ দিয়ে পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্প পরিচালক প্রকল্পের ইঞ্জিনিয়ারিং সাপোর্ট ও সেফটি টিমের প্রধান সমন্বয়কের বরাবর চিঠি পাঠিয়েছেন। আজ রোববার প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম স্বাক্ষরিত এ চিঠিতে পদ্মা সেতুর উপরিভাগ এবং মাওয়া ও জাজিরা প্রান্তে টহল ও নিরাপত্তা জোরদার করার কথা বলা হয়।

চিঠিতে বলা হয়, শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের পর রোববার সকাল থেকে তা যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। সেতুর উপরিভাগ ও সেতুর মাওয়া ও জাজিরা প্রান্তে অনেক গুরুত্বপূর্ণ মালামাল রয়েছে। সেতুর ওপর যানবাহন থেকে নামা নিষিদ্ধ থাকলেও সাধারণ যাত্রীরা সেতুর উপরিভাগে নেমে সেতুর গুরুত্বপূর্ণ মালামাল চুরি ও ক্ষতি করছে।

universel cardiac hospital

এতে বলা হয়, সেতুর মাওয়া ও জাজিরা প্রান্তে সাধারণ জনগণ বিভিন্ন এলাকায় প্রবেশ করে মালামালের ক্ষতি করছে। এমতাবস্থায়, সেতুর উপরিভাগ এবং উভয় প্রান্তে জরুরি ভিত্তিতে টহল জোরদারকরণ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা যাচ্ছে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, সেতুর ইঞ্জিনিয়ারিং সাপোর্ট ও সেফটি টিমের প্রধান সমন্বয়কসহ মুন্সিগঞ্জ, মাদারীপুর ও শরীয়তপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সকলকে চিঠির অনুলিপি পাঠানো হয়েছে।

এদিকে, সেতুতে যান চলাচলের প্রথম দিনই একটি বাস পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজার দুইটি টোলবার ভেঙে ফেলেছে বলে খবর পাওয়া গেছে। দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। তবে, এ ব্যাপারে নির্বাহী প্রকৌশলী তোফাজ্জল হোসেন জানান, এ রকম কোন খবর আমি পাইনি।

শেয়ার করুন