দেশকে ১৫-১৭টি প্রদেশে ভাগ করার দাবি জাফরুল্লাহর

নিজস্ব প্রতিবেদক

জাফরুল্লাহ
ফাইল ছবি

বাংলাদেশকে ১৫ থেকে ১৭টি প্রদেশে ভাগ করার দাবি জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বন্যা, খরা ও পরিবেশ বিপর্যয় রোধে সরকারের ব্যর্থতা ও উদাসীনতার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এই দাবি জানান। গণ অধিকার পরিষদ এই সমাবেশের আয়োজন করে।

জনগণের অধিকার ফেরত পেতে রাজপথ দখল করে সরকারকে বাধ্য করতে হবে উল্লেখ করে ডা. জাফরুল্লাহ বলেন, আমাদের অধিকার ফেরত দিতে বাংলাদেশকে ১৫ থেকে ১৭টা প্রদেশে ভাগ করতে হবে। তাহলে দেখা যাবে, এখানে যারা উপস্থিত আছেন, তাদেরও দু-একজন মুখ্যমন্ত্রী হয়ে যাবেন। তারা মুখ্যমন্ত্রী হলে নতুনত্ব আসবে। সততা আনবেন, উদাহরণ সৃষ্টি করবেন। ঘুষ কমাবেন, দুর্নীতি কমাবেন। তারাই আমাদের ভবিষ্যৎ।

universel cardiac hospital

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, আইন বিভাগে আইন নেই, আলেমদের জামিন নেই। তাই আইন বিভাগে বাজেট কেটে দিয়েছে। কারণ, যেই বিচারপতিদের কোমরে জোর নেই, মেরুদণ্ড সোজা না, তাদের পয়সা দিয়ে পেলে লাভ কি?

সিলেটে হঠাৎ বন্যার জন্য দায়ী ভারত উল্লেখ করে তিনি বলেন, অন্যায় হলো- গজল ডোবার সব স্লুইসগেট আমাদের না জানিয়ে হঠাৎ খুলে দেওয়া। এইটা একটা রাজনৈতিক অপরাধ করেছে তারা। এটা আন্তর্জাতিক অপরাধ করেছে।

শেয়ার করুন