মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হলেন একনাথ শিন্ডে

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন শিবসেনার নেতা একনাথ শিন্ডে। স্থানীয় সময় আজ বৃহস্পতিবার সন্ধ্যার পর রাজভবনে শপথবাক্য পাঠ করেন তিনি। একই সঙ্গে উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বিজেপির দেবেন্দ্র ফডনবিশ। খবর এনডিটিভির।

এর আগে এই দুই নেতা মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির সঙ্গে দেখা করেন। ওই সাক্ষাতের পর দেবেন্দ্র ফডনবিশ প্রথম একনাথ শিন্ডের মুখ্যমন্ত্রী হওয়ার কথা জানান।

universel cardiac hospital

ভারতের সুপ্রিম কোর্ট সংখ্যাগরিষ্ঠতা যাচাইয়ের প্রমাণ দিতে বিধানসভায় ভোটাভুটি আয়োজনের নির্দেশ দেওয়ার কয়েক মিনিট পরই গতকাল বুধবার উদ্ধব ঠাকরে পদত্যাগের ঘোষণা দেন। ঠাকরের পদত্যাগের ঘোষণার পর বিজেপি মিষ্টি বিতরণ করে। সরকার গঠনের জন্য নিজেদের ১৭০ জন এমএলএর সমর্থন রয়েছে বলে দাবি করেছে বিজেপি।

একনাথ শিন্ডে ও দেবেন্দ্র ফডনবিশকে অভিনন্দর জানিয়ে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইট বার্তায় মোদি বলেন, মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য দেবেন্দ্র ফডনবিশকে অভিনন্দন। তিনি বিজেপির প্রত্যেক কর্মীর জন্য অনুপ্রেরণা। তাঁর অভিজ্ঞতা এবং দক্ষতা সরকারের জন্য একটি সম্পদ হবে। আমি নিশ্চিত তিনি মহারাষ্ট্রের উন্নতির গতিপথকে আরও শক্তিশালী করবেন।

শেয়ার করুন