আরও একজনের মৃত্যু, সৌদি গেলেন ৪৮ হাজার ১৭১ বাংলাদেশি হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক

হজ ফ্লাইট
হজ ফ্লাইট ফাইল ছবি

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মৌসুমে হজযাত্রা শুরুর পর মোট আট বাংলাদেশির মৃত্যু হলো।

এর আগে ২৮ জুন একজন, ২১ জুন দু’জন, ১৭ জুন দু’জন আর ১১ জুন ও ১৬ জুন আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়।

universel cardiac hospital

সর্বশেষ যিনি মারা গেছেন তার নাম মোছা. ফাতেমা বেগম। ফাতেমা বেগমের মৃত্যু হয়েছে ৩০ জুন, মক্কায়। ফাতেমা বেগম রাজধানীর বাড্ডার সাতারকুলের বাসিন্দা ছিলেন। তার পাসপোর্ট নম্বর EE0382843।

মারা যাওয়া বাকি সাতজন হলেন- টাঙ্গাইলের আব্দুল গফুর, রংপুরের পীরগাছার মো. আবদুল জলিল খান, ঢাকার বিউটি বেগম, কুমিল্লা আদর্শ সদরের ধনপুরের মোছা. রামুজা বেগম, জয়পুরহাট সদরের মো. হেলাল উদ্দিন মোল্লা, নোয়াখালী জেলার নুরুল আমিন ও চাঁপাইনবাবগঞ্জের মো. জাহাঙ্গীর কবির।

পৌঁছেছেন ৪৮ হাজার ১৭১ হজযাত্রী

চলতি বছর এ পর্যন্ত (১ জুলাই রাত ২টা) ৪৮ হাজার ১৭১ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৮৫ ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ৪৪ হাজার ৭৮৬ জন।

হজ সম্পর্কিত প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইনস, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্পডেস্ক।

মোট ১৩৩টি ফ্লাইটে সৌদি গেছেন হজযাত্রীরা। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৭৫টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৫০টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ৮টি।

শেয়ার করুন