ছাত্রও বুঝেছে, শিক্ষককে মারলে অসুবিধা হবে না: রাশেদ খান মেনন

নিজস্ব প্রতিবেদক

রাশেদ খান মেনন

গণতান্ত্রিক ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি বিধান চন্দ্র রায় স্মরণে আজ সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে এক আলোচনা সভার আয়োজন করা হয়। ‘সাবেক গণতান্ত্রিক ছাত্র ইউনিয়নের প্রাক্তন নেতৃবৃন্দ’ ব্যানারে এ সভা হয়। দুই দশকের বেশি সময় ধরে ইংল্যান্ডপ্রবাসী বিধান চন্দ্র রায় গত ৮ জুন লন্ডনের একটি হাসপাতালে মারা যান।

‘আশির দশকের ছাত্র আন্দোলন, বিধান রায় ও আজকের প্রেক্ষিত’ শিরোনামের ওই আলোচনা সভায় বিধান চন্দ্র রায়কে আশির দশকের জামায়াত-শিবির ও সামরিক স্বৈরাচারবিরোধী ছাত্র আন্দোলনের অকুতোভয় যোদ্ধা উল্লেখ করে তাঁকে স্মরণ করেন সহযাত্রীরা।

universel cardiac hospital

আলোচনা সভায় অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, বিধান চন্দ্র রায় ছাত্র আন্দোলনের ইতিহাসে বেঁচে থাকবেন। ছাত্রদের মধ্যে অগ্রসর অংশকে তিনি আন্দোলনে আনার ক্ষেত্রে ভূমিকা রেখেছেন।

তিনি আরও বলেন, এখন শিক্ষকের সঙ্গে ছাত্রদের সম্পর্ক আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। মূল্যবোধের অবক্ষয় ও নৈতিক পতন হয়েছে। সংখ্যালঘু শিক্ষকদের ওপর আক্রমণ করা হচ্ছে। কারণ, এই শিক্ষকদের দুর্বল ভাবা হচ্ছে। সাভারে সেই দুর্বলের ওপর আক্রমণ হয়েছে। ছাত্রটিও বুঝেছে, এই শিক্ষককে মারলে কোনো অসুবিধা হবে না।

সভায় আরও বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুারো সদস্য নুর আহমদ বকুল, সাবেক ছাত্রনেতা কাজী আনোয়ার হোসেন, নাসিমুল আহসান, জাকির হোসেন, করিম সিকদার, শরীফ শামশি, শাহানা ফেরদৌসী, মোজাম্মেল হক, আবুল কালাম আজাদ, সেলিম মুজাহিদসহ অনেকে।

সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন এবং সভাটি সঞ্চালনা করেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তফা আলমগীর।

শেয়ার করুন