১০ হাজার লোক নিয়ে হাইকোর্ট ঘেরাওয়ের ঘোষণা জাফরুল্লাহর

নিজস্ব প্রতিবেদক

আলেম-ওলামা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দীকে মুক্তির দাবিতে ১০ হাজার লোক নিয়ে হাইকোর্ট ঘেরাও কর্মসূচির ঘোষণা দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী।

‘আজকে আমাদের একটা মাত্র দাবি দুইদিনের মধ্যে সব আলেম, রাজনৈতিক কর্মীসহ, খালেদা জিয়াকে জামিনে মুক্তি দিতে হবে। অন্যথায় আপনারা তৈরি হন, ১০ হাজার লোক নিয়ে হাইকোর্ট ঘেরাও করব। ওঁদের জামিন ছাড়া এবার হাইকোর্টে কোনো জামায়াত হবে না।’

universel cardiac hospital

আজ রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী এসব কথা বলেন। ‘হয়রানিমূলক মামলায় রাজবন্দী ও ধর্মীয় নেতাদের দীর্ঘ কারাবাস: নাগরিক সমাজের উদ্বেগ’ শীর্ষক এ আলোচনার আয়োজন করে গণমতামত কেন্দ্র।

কারাবন্দী হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ আলেম–ওলামাদের মুক্তির দাবি জানিয়ে জাফরুল্লাহ বলেন, মামুনুল হকের আইনি অধিকার পাওয়ার অধিকার রয়েছে। তাঁর পরিবারকে গত ১৫ মাসে একবার দেখা করতে দেওয়া হয়েছে। মামুনুল হকসহ অন্য আলেমদের তাদের পরিবারের সঙ্গে দেখা করতে না দেওয়া জালেমের কাজ।

সভাপতির বক্তব্যে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইবরাহিম অভিযোগ করে বলেন, সংবিধানকে ব্যবহার করে বেআইনি কর্মকাণ্ডের পাথর চাপিয়ে দেওয়া হয়েছে। গত ৫০ বছরে এ সংবিধানে এত বেশি কাটাছেঁড়া হয়েছে যে মানুষের মনের চাহিদা, আইনের চাহিদা পূরণ করতে পারছে না।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আমি আলেম-ওলামাদের নিঃশর্ত মুক্তি চাই। এই মুক্তির জন্য লড়াইকে যত দূর নেওয়া উচিত, আমি তত দূর পর্যন্ত যেতেও রাজি আছি।

সরকার সবচেয়ে ভঙ্গুর অবস্থার মধ্যে রয়েছে উল্লেখ করে ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক বলেন, আমাদের বিরোধী রাজনৈতিক দলগুলোর কর্মসূচি না থাকার কারণে তারা রিল্যাক্সে পার পেয়ে যাচ্ছে।

শেয়ার করুন