হাজারটা পদ্মা সেতু করেও কোনো লাভ হবে না: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ফাইল ছবি

জনগণের রাজনৈতিক মুক্তি যদি না হয়, হাজারটা পদ্মা সেতু করেও কোনো লাভ হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বক্তব্যের জবাব দিতে গিয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম এ কথাগুলো বলেন। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়।

universel cardiac hospital

গতকাল সোমবার দলের স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল সভার সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

‘দেশের জনগণ আমাদের পাশে থেকে বারবার ভোট দিচ্ছে। আমাদের ওপর জনগণের আস্থা ও বিশ্বাস আছে’, প্রধানমন্ত্রীর এই বক্তব্যের কথা উল্লেখ করে বিএনপির মহাসচিব প্রশ্ন তোলেন, ভোট দিচ্ছে কোথায়?

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম বলেন, নির্বাচনের বিষয়ে আমি স্পষ্ট করে বলতে চাই, এটা নির্ভর করবে নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ হবে কি না, তার ওপর। যদি নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ হয়, তাহলে আমাদের অংশগ্রহণ অবশ্যই দৃশ্যমান হবে। আর যদি না হয়, হবে না।

সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব বন্যাদুর্গত মানুষের পাশে না দাঁড়ানো, সঠিক পদ্ধতিতে প্রকৃত জনশুমারি ও গৃহগণনা না হওয়া, সারা দেশে লোডশেডিং, সাভারে স্কুলশিক্ষক হত্যা ও নড়াইলে অধ্যক্ষকে অপমানের ঘটনা বর্তমান সরকারের ব্যর্থতার কারণেই হয়েছে বলে অভিযোগ করেন।

করোনায় আক্রান্ত হয়ে আটদিন বাসায় চিকিৎসা নিয়ে গত রোববার করোনামুক্ত হন মির্জা ফখরুল ইসলাম। আজ গুলশানের কার্যালয় সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত তুলে ধরেন তিনি। এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন