বাংলাদেশ ও মাল্টা পর্যটন শিল্পের নতুন দ্বার উন্মোচনে আগ্রহী

নিজস্ব প্রতিবেদক

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি’র সঙ্গে বাংলাদেশ ও ভারতে নিযুক্ত মাল্টার হাইকমিশনার রিউবেন ঘুচির সৌজন্য সাক্ষাৎ।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ ও ভারতে নিযুক্ত মাল্টার হাইকমিশনার রিউবেন ঘুচি।

সোমবার (৪ জুলাই) মোকতাদির চৌধুরী’র সংসদ ভবনস্থ কার্যালয়ে সাক্ষৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন এবং আলোচনা শেষে তাঁরা মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করেন। বৈঠকে বাংলাদেশে মাল্টার অনারারি কনসাল
এম. শোয়েব চৌধুরী উপস্থিত ছিলেন।

universel cardiac hospital

বৈঠকে রিউবেন ঘুচি বলেন, মাল্টা খুব শিগগিরই ভিসা ফ্যাসিলিটেটিং সার্ভিসের (ভিএফএস) মাধ্যমে বাংলাদেশি নাগরিকদের ঢাকায় ভিসা দেওয়া শুরু করবে। এসময় মোকতাদির চৌধুরী মাল্টিজ হাইকমিশনের এই উদ্যোগকে স্বাগত জানান এবং বাংলাদেশ ও মাল্টার মধ্যে সাংস্কৃতিক বিনিময়, উভয় দেশের পর্যটন শিল্পের সম্ভাবনার দ্বার উন্মোচনের ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

তিনি কক্সবাজারে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত এবং বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন সুন্দরবন দেখতে রিউবেন ঘুচিকে আবারও বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

রিউবেন ঘুচিও বাংলাদেশের পরবর্তী সফরে এই স্থানগুলো দেখার আগ্রহ প্রকাশ করেছেন। বৈঠকে রিউবেন ঘুচি মোকতাদির চৌধুরীকে মাল্টা সফরের আমন্ত্রণ জানান। ঘুচি জানান, মাল্টার ইতিহাস সাত হাজার বছরেরও বেশি। বিশ্বের প্রাচীনতম ভবনগুলির মধ্যে একটি মাল্টায় অবস্থিত।

মোকতাদির চৌধুরী মাল্টিজ উদ্যোক্তাদের বাংলাদেশে আসতে এবং বাংলাদেশের ব্যবসা-বান্ধব পরিবেশ ও সস্তা শ্রমকে পুঁজি করে বিনিয়োগ করতে উৎসাহিত করার জন্য রিউবেন ঘুচির প্রতি আহ্বান জানান। সাক্ষাৎ পর্ব শেষে মোকতাদির চৌধুরী রিউবেন ঘুচিকে স্মারক উপহার প্রদান করেন।

শেয়ার করুন