ঈদে মুক্তি পাচ্ছে তিন সিনেমা

বিনোদন ডেস্ক

ঈদে মুক্তি পাচ্ছে তিন সিনেমা
সংগৃহীত ছবি

সিনেমাপ্রেমী দর্শকের জন্য ঈদ মানে নতুন সিনেমা। প্রতি ঈদেই মুক্তি পায় বড় আয়োজনের, তারকাবহুল সিনেমা। বিশেষ করে ঢালিউড সুপারস্টার শাকিব খানের সিনেমা থাকে কমন ফ্যাক্টর হিসেবে। কিন্তু এবার ঘটছে ব্যতিক্রম। গত এক দশকের ইতিহাসে এই প্রথম কোনো ঈদে শাকিবের সিনেমা মুক্তি পাচ্ছে না।

এ কারণে অবশ্য শাকিব ভক্তদের মন খারাপ। তবে সিনেপ্রেমীদের জন্য ঈদের উৎসব একেবারে রঙহীন হচ্ছে না। কারণ তিনটি আলোচিত সিনেমা মুক্তি পাচ্ছে এবারের কোরবানির ঈদে। এগুলো হলো ‘দিন-দ্য ডে’, ‘পরাণ’ ও ‘সাইকো’।

universel cardiac hospital

ঈদে মুক্তির জন্য তিনটি সিনেমাই চূড়ান্ত হয়ে গেছে। সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়া থেকে শুরু করে প্রযোজক-পরিবেশক সমিতিতে নিবন্ধন সবই করে ফেলেছেন সংশ্লিষ্টরা। তবে কোন সিনেমা কত হলে মুক্তি পাবে, সেই তালিকা এখনো চূড়ান্ত হয়নি। দিন দুয়েকের মধ্যেই সেটা জানা যাবে।

দীর্ঘ আট বছর পর অনন্ত জলিলের নতুন সিনেমা মুক্তি পাচ্ছে। এবারও তিনি নিজের টাকায় সিনেমা বানিয়েছেন। এর নাম ‘দিন-দ্য ডে’। তবে এটি ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত। পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

এই সিনেমায়ও অনন্ত জলিলের নায়িকা হয়েছেন তার স্ত্রী বর্ষা। এছাড়াও বাংলাদেশ ও ইরানের বিভিন্ন শিল্পী অভিনয় করেছেন এতে। অনন্ত জলিল একাধিকবার বলেছেন, তার এই সিনেমার বাজেট ১০০ কোটি টাকার বেশি।

বাজেটের নিরিখে ‘দিন-দ্য ডে’র তুলনায় মাইলখানেক পিছিয়ে আছে ‘পরাণ’ ও ‘সাইকো’। এগুলো প্রযোজনা করেছে যথাক্রমে লাইভ টেকনোলজিস ও সেলিব্রেটি প্রোডাকশন।

‘পরাণ’ নির্মাণ করেছেন রায়হান রাফি। এটি নির্মিত হয়েছে বরগুনার বহুল আলোচিত রিফাত হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে। এতে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান। সিনেমাটির ট্রেলার ও গান ভূয়সী প্রশংসা পেয়েছে। দর্শক আগ্রহেও এটি রয়েছে এগিয়ে।

‘সাইকো’ সিনেমাটি বানিয়েছেন অনন্য মামুন। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন পূজা চেরি ও জিয়াউল রোশান। অ্যাকশন-থ্রিলার ধাঁচের সিনেমাটি নিয়েও দর্শকের আগ্রহ রয়েছে।

১০০ কোটি টাকার ‘দিন-দ্য ডে’ নাকি স্বল্প বাজেটের ‘পরাণ’ ও ‘সাইকো’, কোন সিনেমাটি দর্শক গ্রহণ করবে; সেটা জানা যাবে মুক্তির পরই। প্রশ্নটা তাই সময়ের ওপর ছেড়ে দেওয়া যাক।

শেয়ার করুন