প্রশিক্ষণের জন্য যুক্তরাষ্ট্র সফরে চট্টগ্রাম ওয়াসার ৪ কর্মকর্তা

চট্টগ্রাম প্রতিনিধি

যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহসহ চারজন কর্মকর্তা। এই দলে আছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবও। গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে তাদের দেশ ছাড়ার কথা রয়েছে।

বৈশ্বিক পরিস্থিতির কারণে বৈদেশিক মুদ্রার রিজার্ভের ওপর চাপ কমাতে বিশেষ প্রয়োজন ছাড়া সরকারি কর্মকর্তাদের বিদেশ সফর বন্ধের বিষয়ে গত ১২ মে পরিপত্র জারি করে অর্থ মন্ত্রণালয়। সরকারের উচ্চপর্যায় থেকেও বারবার বলা হচ্ছে, সরকারি কর্মকর্তাদের বিদেশ সফর বন্ধ রাখতে।

universel cardiac hospital

চট্টগ্রাম ওয়াসা সূত্র জানায়, যুক্তরাষ্ট্র সফরে যাওয়া কর্মকর্তারা হলেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ, উপব্যবস্থাপনা পরিচালক (অর্থ) ছামছুল আলম, প্রধান প্রকৌশলী মাকসুদ আলম ও ভান্ডালজুড়ি পানি সরবরাহ প্রকল্পের পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ মাহাবুবুল আলম।

পানি জীবাণুমুক্ত করতে যে যন্ত্র কেনা হচ্ছে, তা দেখার জন্য সরকারের অনুমোদন নিয়ে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন তারা। তারা মূলত ভান্ডালজুড়ি পানি সরবরাহ প্রকল্পের জন্য যন্ত্রপাতি কিনতে যুক্তরাষ্ট্র সফর করছেন। চলতি বছরের সেপ্টেম্বরে এ প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

সফরের বিষয়ে প্রকল্প পরিচালক মোহাম্মদ মাহাবুবুল আলম বলেন, প্রি-শিপমেন্ট ইন্সপেকশন বা যন্ত্রপাতি ক্রয়ের আগে শিল্পকারখানা পরিদর্শনে তারা যুক্তরাষ্ট্রে যাচ্ছেন। সেখানে পানির জীবাণুমুক্তকরণ সম্পর্কে নানা বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। কীভাবে জীবাণুমুক্তকরণ যন্ত্র কাজ করে, তা দেখানো হবে। এ সফরের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অনুমোদন নেওয়া হয়েছে। পাশাপাশি প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমোদনও নেওয়া হয়েছে।

শেয়ার করুন