করোনায় আরও পাঁচ জনের মৃত্যু, শনাক্ত ১০০৭

ফাইল ছবি

গত একদিনে দেশে করোনায় আরও ৫ জন মারা গেছেন এবং শনাক্ত হয়েছেন ১ হাজার ৭ জন। গতকাল শনাক্ত ছিল ১ হাজার ৫১ জন। এখন পর্যন্ত মৃত্যু ২৯ হাজার ২৩০ জন এবং শনাক্ত ১৯ লাখ ৯৫ হাজার ৪৪০ জন।

শনিবার (১৬ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। আর গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৩৫১টি নমুনা পরীক্ষার বিপরীতে প্রতি ১০০ জনে শনাক্তের হার ১৩ দশমিক ৭০ শতাংশ।

universel cardiac hospital

এদিন সুস্থ হয়েছেন এক হাজার ৮৫৪ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৯ লাখ ২২ হাজার ৯৭৭ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ২৪৭টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৩৫১টি। এখন পর্যন্ত এক কোটি ৪৪ লাখ ৯১ হাজার ৮১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৩ দশমিক ৭০ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৭৭ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৬ দশমিক ৩৭ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৪ জন পুরুষ এবং ১ জন নারী। মৃত্যুবরণকারীদের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন এবং ১০০ বছরের ঊর্ধ্বে ১ জন। মৃত্যুবরণকারীদের ৪ জন ঢাকায় এবং ১ জন চট্টগ্রামে অবস্থান করছিলেন।

শেয়ার করুন