বঙ্গবন্ধুর সমাধিসৌধে বিএনপি নেতা, ঘটনা তদন্তে ৩ সদস্যের দলীয় কমিটি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বিএনপি
ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা বিএনপির এক নেতার আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে যাওয়ার অভিযোগ তদন্তে কমিটি হয়েছে। গতকাল সোমবার রাতে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম ও সদস্যসচিব মামুন মাহমুদ তিন সদস্যের এই তদন্ত কমিটির অনুমোদন দেন। তদন্ত কমিটিকে ২৫ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. নাসির উদ্দিন ও যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান।

universel cardiac hospital

নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ফতুল্লা থানা বিএনপির আহ্বায়ক জাহিদ হাসান ১২ জুলাই বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লা থানা আওয়ামী লীগের কয়েকজন নেতার সঙ্গে মাইক্রোবাসযোগে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে যান বলে অভিযোগ ওঠে। সেখানে সাংবাদিকেরা তাকে দেখলে তিনি গাড়ির ভেতরে ঢুকে যান। এ নিয়ে নারায়ণগঞ্জের স্থানীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

এ ঘটনায় তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে জেলা বিএনপির সদস্যসচিব মামুন মাহমুদ বলেন, বিএনপি নেতা জাহিদ হাসান রোজেলের আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সমাধিতে যাওয়ার বিষয়ে পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদের সত্যতা জানার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে ২৫ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

তদন্ত কমিটি গঠনের বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন অভিযুক্ত জাহিদ হাসান। অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বঙ্গবন্ধুর সমাধিসৌধে যাওয়া আমার এখতিয়ারের মধ্যে পড়ে না। আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রাজনৈতিক আদর্শে বিশ্বাসী। আমি দলের বাইরে যাওয়ার কোনো চিন্তা লালন করি না, প্রশ্নই উঠে না। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র।’ তিনি বলেন, ‘তদন্ত কমিটির তদন্তেই আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের রহস্য উন্মোচন হবে। আমি তদন্ত কমিটিকে স্বাগত জানাই।

শেয়ার করুন