বিএনপির জন্য ‘ওয়েট’ করব: সিইসি

নিজস্ব প্রতিবেদক

কাজী হাবিবুল আউয়াল। ফাইল ছবি

নির্বাচন কমিশন এখন পর্যন্ত দুই দফায় বিএনপিকে আমন্ত্রণ জানিয়েছে আলোচনার জন্য। কিন্তু কোনোবারই ইসির ডাকে সাড়া দেয়নি দলটি। তবু অপেক্ষায় থাকবে সাংবিধানিক এই সংস্থা। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল এমনটাই জানিয়েছেন। আজ বুধবার গণতন্ত্রী পার্টির সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

সিইসি বলেন, ‘আমরা বিএনপির জন্য ওয়েট করব।’ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে চলমান সংলাপের আজ চতুর্থ দিন। এতে বেলা ৩টায় অংশ নেওয়ার কথা ছিল বৃহত্তর রাজনৈতিক গোষ্ঠী বিএনপির। কিন্তু দলটি শুরু থেকে তা প্রত্যাখ্যান করে আসছে। বিএনপির একটাই কথা, এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। আর সংলাপ তো প্রশ্নই আসে না।

universel cardiac hospital

গণতন্ত্রী পার্টির সংলাপ শেষে সাংবাদিকরা জানতে চাইলে কাজী হাবিবুল আউয়াল বলেন, ইসির প্রতি অনাস্থা আছে বা নাই, দুটোই। আপনারা তো পেপারেই দেখেছেন, একটা দলের হয়তো অনাস্থা আছে। আবার আমাদের সঙ্গে যারা বসছেন, তাদের প্রত্যেকের আমাদের (ইসি) প্রতি আস্থা আছে।

চলমান সংলাপ প্রসঙ্গে সিইসি আরও বলেন, সব দলই ইতিবাচক। সবাই ঐক্যের কথা বলছেন। ঐক্য হতেও পারে, না-ও হতে পারে। আমাদের প্রয়াস অব্যাহত রাখব।

শেয়ার করুন