সহজকে ২ লাখ টাকা জরিমানা, ‘সন্তুষ্ট’ আন্দোলনকারী রনি

নিজস্ব প্রতিবেদক

রেলওয়ের টিকিট ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত সহজ ডট কমকে ২ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির অভিযোগের প্রমাণ পাওয়ায় সহজকে এই জরিমানা করা হয়। ভোক্তা অধিদপ্তরের এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রনি।

গত ১৩ জুন অনলাইনে টাকা পেমেন্ট করলেও টিকিট পাননি রনি। এ ঘটনায় রেলওয়ে ও ভোক্তা অধিকার অধিদপ্তরে অভিযোগ করেন রনি। আজ বুধবার ২০ জুলাই সকাল ১০টার দিকে ভোক্তা অধিকার অধিদপ্তরের সভাকক্ষে রনির অভিযোগের শুনানি অনুষ্ঠিত হয়। এ সময় রনির অভিযোগের সত্যতা পেয়ে সহজ ডটকমকে ভোক্তা আইনের ৫৭ ধারায় এই অর্থদণ্ড দেয় ভোক্তা অধিদপ্তর। শুনানির সময় অভিযোগকারী মহিউদ্দিন রনি ও সহজ ডটকমের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

universel cardiac hospital

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেন, মহিউদ্দিন রনির অভিযোগের পরিপ্রেক্ষিতে সহজ ডটকমের অবহেলা প্রমাণিত হয়েছে। এ কারণে সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, পাঁচ কর্মদিবসের মধ্যে সহজকে এই টাকা পরিশোধ করতে হবে। জরিমানার পুরো অর্থের ২৫ শতাংশ অর্থাৎ ৫০ হাজার টাকা মহিউদ্দিন রনি পাবেন বলেও জানান তিনি।

রায়ের প্রতিক্রিয়ায় মহিউদ্দিন রনি বলেন, আমি রায়ে যথেষ্ট সন্তুষ্ট।

শেয়ার করুন