বিবৃতি দেওয়ায় কূটনীতিকদের ডেকে ‘উদ্বেগ’ জানালেন বিক্রমাসিংহে

আন্তর্জাতিক ডেস্ক

বিক্ষোভকারীদের জোরপূর্বক উচ্ছেদের ঘটনায় বিদেশি কূটনীতিকদের দেওয়া বিবৃতিতে চটেছেন শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে। গতকাল শুক্রবার সন্ধ্যায় কলম্বোয় নিযুক্ত কূটনীতিকদের প্রেসিডেন্ট কার্যালয়ে ডেকে নিয়ে অনানুষ্ঠানিকভাবে উদ্বেগের কথা জানিয়েছেন তিনি।

শ্রীলঙ্কান ডেইলি মিররের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট সচিবালয় এলাকা থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দিতে নিরাপত্তা বাহিনীর চালানো অভিযানের বিষয়ে কূটনীতিকদের অবহিত করা হয়। তবে ভবিষ্যতে বিবৃতি দেওয়ার ক্ষেত্রে বিষয়গুলো যাচাইয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে নিতে কূটনীতিকদের প্রতি অনুরোধ করা হয়েছে।

universel cardiac hospital

বৈঠকে পুলিশ মহাপরিদর্শক ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। এ সময় হালকা সুরে বিক্রমাসিংহে কয়েকজন কূটনীতিকের কাছে জানতে চান, তাদের দেশে বিক্ষোভকারীরা অবৈধভাবে প্রেসিডেন্ট কার্যালয় দখল করে রাখতে পারেন কি না।

বিক্রমাসিংহে অনুরোধ করে বলেন, ভবিষ্যতে এ ধরনের বিবৃতি দেওয়ার বিষয় এলে কোনো কিছু যাচাইয়ে তথ্যের জন্য কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা যাবে। সামাজিক যোগাযোগমাধ্যমে কী বলা হচ্ছে, কেবল তা দেখেই যাতে বিবৃতি দেওয়া না হয়।

প্রেসিডেন্ট কূটনীতিকদের সেনাবাহিনীর অভিযানের বিষয়টি জানান। তিনি তাদের বলেন, আদালতের আদেশ উপেক্ষা করে বিক্ষোভকারীরা এলাকাটি দখল করে রেখেছিলেন। তারা অবৈধভাবে প্রেসিডেন্ট সচিবালয় অব্যাহতভাবে দখল করে রাখেন।

শেয়ার করুন