যতক্ষণ স্টেশনে ঢুকতে দেওয়া হবে না ততক্ষণ গেটে অবস্থান করব: জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক

যতক্ষণ কমলাপুর রেল স্টেশনে ঢুকতে দেওয়া হবে না ততক্ষণ মহিউদ্দিন রনির সঙ্গে গেটে অবস্থান করার ঘোষণা দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আজ রোববার বিকেলে দীর্ঘদিন ধরে রেলওয়ে অব্যবস্থাপনার জন্য আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির সঙ্গে সংহতি প্রকাশ করতে গিয়ে স্টেশন গেটে বাধাপ্রাপ্ত হন জাফরুল্লাহ।

universel cardiac hospital

জাফরুল্লাহ বলেন, যতক্ষণ কমলাপুর রেল স্টেশনে ঢুকতে দেওয়া হবে না, ততক্ষণ রনির সঙ্গে গেটে অবস্থান করব। তার প্রত্যেকটা দাবি যুক্তিসংগত। তাকে আমি অভিনন্দন জানাই। সে ৭ জুলাই থেকে সকল নিপীড়ন অগ্রাহ্য করে এখানে অবস্থান করছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি আরও বলেন, তাকে আপনারা (রেল কর্তৃপক্ষ) বাইরে আটকে রেখেছেন কেন? বাইরে আটকে রেখে কারও আকাঙ্ক্ষাকে দমন করা যায় না। আমি ডায়লেসিসের রোগী, আমি অসুস্থ মানুষ; আমার মনে হয়েছে তার পাশে গিয়ে দাঁড়ানো দরকার।

জাফরুল্লাহ আরও বলেন, আপনারা জানেন মুক্তিযুদ্ধে আমাদের ছোট অবদান আছে। মুক্তিযুদ্ধের যে স্বপ্ন সেটা সকল মানুষের স্বপ্ন। সাধারণ মানুষ সুযোগ-সুবিধা পাবে না তা হতে পারে না। আমি সরকারকে বলব, সরকারের উচিত বলা যে আমরা প্রত্যেকটা দফা বাস্তবায়ন করার জন্য ব্যবস্থা নিচ্ছি এবং কাল যেন সে বিশ্ববিদ্যালয়ে ফিরে যেতে পারে; এখানে যেন অবস্থান করতে না হয়। আগামী দু’মাসের মধ্যে যেন বাস্তবায়ন হয় তার আশা প্রকাশ করেন।

‌’কেউ আন্দোলন করতে এলে চা খাওয়াব’ প্রধানমন্ত্রীর এ কথাকে উদ্ধৃত করে জাফরুল্লাহ বলেন, ‘স্টেশন মাস্টারের উচিত রনিকে চা খাইয়ে দেওয়া।’ জাফরুল্লাহ আরও বলেন, ‘পঁচা ডিম মেরে আন্দোলন বন্ধ করা যায় না, নিরাপত্তা বাহিনী দিয়েও আন্দোলন বন্ধ করা যায় না। আপনার কয়জন আসবেন? পঞ্চাশ জন, পাঁচ শ জন! আমরা আসব পাঁচ হাজার। আমাদেরকে দমাতে পারবেন না।’

শেয়ার করুন