পুনরায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন মোকতাদির চৌধুরী

মোহাম্মদ সজিবুল হুদা

মোকতাদির চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত
র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। ফাইল ছবি

দ্বিতীয়বারের মতো দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেট সদস্য মনোনীত হয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ‘মত ও পথ’ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আদেশ ১৯৭৩ এর আর্টিক্যাল ২০(১) (ই) অনুযায়ী গত ২৪ জুলাই জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমনি চৌধুরী তাঁকে সিনেট সদস্য মনোনীত করেন।

universel cardiac hospital

এর আগে ২০১৯ সালের ২৬ মে প্রথমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হন বর্ষীয়ান রাজনীতিবিদ মোকতাদির চৌধুরী। দায়িত্ব শেষে পুনরায় তিনি প্রাচ্যের অক্সফোর্ড ঢাবির সিনেট সদস্য মনোনীত হলেন।

মোকতাদির চৌধুরী একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং‌ জনপ্রশাসন মন্ত্রণালয় ও সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে জানতে চাইলে ঢাবির সিনেট সদস্য মোকতাদির চৌধুরী বলেন, জাতীয় সংসদের পক্ষ থেকে আমাকে পুনরায় যে দায়িত্ব দেওয়া হয়েছে তা যথাযথভাবে পালন করবো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের ভাবমূর্তি আরও উজ্জ্বল করতে সচেষ্ট থাকবো।

তিনি এই দায়িত্ব দেওয়ায় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, ১৯৬৯ সালে ঢাকা কলেজ ছাত্র সংসদের জিএস উবায়দুল মোকতাদির চৌধুরী দেশ স্বাধীন হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে বিএসএস ও এমএসএস ডিগ্রি অর্জন করেন।

শেয়ার করুন