বুধবার চালু হচ্ছে বিমানের ঢাকা-টরন্টো বাণিজ্যিক ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক

বিমান বাংলাদেশের আলোচিত ঢাকা-টরন্টো-ঢাকা রুটে বাণিজ্যিক ফ্লাইট শুরু হতে যাচ্ছে। বুধবার দিবাগত রাত ৩টা ৩০ মিনিটে বিজি-৩০৫ ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশে যাত্রা করবে। পথে এক ঘণ্টার যাত্রাবিরতি থাকবে ইস্তাম্বুলে।

মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, ঢাকা-টরন্টো রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হবে। সপ্তাহে প্রতি বুধবার বিজি-৩০৫ ফ্লাইট বাংলাদেশ সময় রাত ৩টা ৩০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশে যাত্রা করবে।

universel cardiac hospital

যাত্রাপথে ফ্লাইটটি রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল নয়টায় তুরস্কের ইস্তাম্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তাম্বুল থেকে রওনা হয়ে স্থানীয় সময় বেলা ১টা ৫৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

এ ছাড়া সপ্তাহে প্রতি রোববার বিজি-৩০৫ ঢাকা থেকে রাত ৩টায় যাত্রা করে রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল ৮টা ৩০ মিনিটে ইস্তাম্বুলে এক ঘণ্টার বিরতি দেবে। এরপর ইস্তাম্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় বেলা ১টা ২৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

অপর দিকে প্রতি বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে বিজি-৩০৬ ফ্লাইট টরন্টো থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে। ফ্লাইটটি সরাসরি ১৬ ঘণ্টা উড়ে বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৯টা ৩০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। সপ্তাহে প্রতি রোববার টরন্টো থেকে স্থানীয় সময় রাত ৯টায় রওনা হয়ে সরাসরি ঢাকায় পৌঁছাবে সোমবার স্থানীয় সময় রাত ১১টায়।

শেয়ার করুন