ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৫ কিলোমিটার যানজট

কুমিল্লা প্রতিনিধি

যানবাহনের দীর্ঘ সারি
যানবাহনের দীর্ঘ সারি। ফাইল ছবি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে অন্তত ৩৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন পরিবহনের চালক ও যাত্রীরা। আজ বৃহস্পতিবার সকালে মহাসড়কে কুমিল্লা ক্যান্টনমেন্ট থেকে চান্দিনা এবং মাধাইয়া থেকে গৌরীপুর পর্যন্ত এই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

মহাসড়কে দুর্ঘটনা এবং সড়ক ও জনপথ (সওজ) বিভাগ মহাসড়কের এক লেন বন্ধ রেখে মেরামতের কাজ করায় এই যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর।

universel cardiac hospital

জানা গেছে, বৃহস্পতিবার ভোরে মহাসড়কের চান্দিনার মাধাইয়া এলাকার নুড়িতলা এলাকায় একটি লরি রাস্তায় উল্টে যায়। এ কারণে ভোরে ওই এলাকায় দুই লেনের একটি বন্ধ হয়ে যায়। এরপর মহাসড়কে যানজট দীর্ঘ হতে শুরু করে। এছাড়া সকালে মহাসড়কের বুড়িচং উপজেলার নিমসারে উল্টো পথে আসা একটি ট্রাক সড়ক বিভাজনের ওপর দুর্ঘটনার কবলে পড়ে।

এদিকে, মহাসড়কের কুমিল্লা অংশে একপাশ বন্ধ রেখে মেরামত কাজ করছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। যার কারণে মহাসড়কের এক লেন দিয়ে দু’দিকের গাড়ি চলাচল করছে। মেরামতের কারণে এক লেন বন্ধ ও সড়কে দুর্ঘটনার কারণে যানজট ব্যাপক আকার ধারণ করেছে বলে জানিয়েছেন চালক ও যাত্রীরা।

যানজটে আটকে থাকা কুমিল্লা থেকে ঢাকাগামী যাত্রী সবুজ মিয়া জানান, চমর দুর্ভোগে পড়েছি। সকাল ৯টায় রওনা হয়েছি। এখনো ঢাকা যেতে পারিনি।

দাউদকান্দি হাইওয়ে থানার ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইনচার্জ এসআই প্রেমধন মজুমদার জানান, মাধাইয়া এলাকায় দুর্ঘটনাকবলিত লরি উদ্ধার করা হয়েছে। এখন কুমিল্লা-ঢাকা লেনে যানজট আছে। যানজট কমিয়ে আনার বিষয়ে পুলিশ কাজ করছে।

ময়নামতি হাইওয়ে থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, এক লেন বন্ধ করে মহাসড়ক মেরামতের কাজ করায় যানজট সৃষ্টি হয়েছে। আর বৃহস্পতিবার এ সময়ে মহাসড়কে যানবাহনের চাপ বেশি থাকে। তাই সওজকে আপাতত কাজ বন্ধ রাখতে বলেছি। আমাদের দুটি টিম যানজট নিরসনে কাজ করছে। এখন যান চলাচল প্রায় স্বাভাবিক, ধীরগতি রয়েছে।

শেয়ার করুন