সর্বদলীয় সরকার গঠনে এমপিদের রনিলের চিঠি

আন্তর্জাতিক ডেস্ক

একটি সর্বদলীয় সরকার গঠনে সংসদ সদস্যদের চিঠি দিয়ে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে। খবর রয়টার্সের। কঠিন সিদ্ধান্ত নিয়ে সংস্কারের মাধ্যমে দেউলিয়া অর্থনীতিকে পুনরুজ্জীবিত করতে তিনি এই আহ্বান জানিয়েছেন বলে আজ রোববার তার কার্যালয় জানিয়েছে।

আর্থিক দুর্দশার প্রতিবাদে বিক্ষোভের মুখে পূর্বসূরি গোতাবায়া রাজাপক্ষে দেশত্যাগ ও পদত্যাগের পর জুলাইয়ের শুরুতে প্রেসিডেন্টে হিসেবে শপথ নেন বিক্রমাসিংহে। শনিবার ক্যানডি শহরে বৌদ্ধধর্মাবলম্বীদের পবিত্র উপাসনালয় টেম্পল অব দ্য টুথে প্রভাবশালী বৌদ্ধ ভিক্ষুদের সঙ্গে বৈঠকে রনিল এ পরিকল্পনার কথা জানান।

universel cardiac hospital

শপথ নেওয়ার পরে প্রভাবশালী বৌদ্ধ ভিক্ষুদের সঙ্গে প্রথমবার বৈঠকে রনিল বলেন, ‘একজন প্রেসিডেন্ট হিসেবে আমি আবার সব নতুন করে শুরু করতে চাই।’ প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে বলেন, ‘আমি সব দলকে একত্র করে সেই নতুন যাত্রা শুরু করতে চাই এবং একই সঙ্গে সর্বদলীয় সরকারও গঠন করতে চাই।’

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, সর্বদলীয় সরকারে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে আইনপ্রণেতাদের চিঠি পাঠিয়েছেন প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহ। শ্রীলঙ্কায় গণবিক্ষোভের মুখে বিরোধীদলের সাবেক এমপি রনিল বিক্রমাসিংহে (৭৩) গত মে মাসে ষষ্ঠবারের মতো শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন।

সাবেক প্রেসিডেন্ট গোতাবায়ার বড় ভাই সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে পদত্যাগ করার পর কেউ দায়িত্ব নিতে আগ্রহ না দেখানোয় প্রধানমন্ত্রী হন রনিল।

শেয়ার করুন