জাবির ‘বি’ ইউনিটে পাসের হার ৩৪ শতাংশ

জাবি প্রতিবেদক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার (০২ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (juniv-admission.org) এই ফলাফল প্রকাশ করা হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আকবর হোসেন বলেন, ‘পরীক্ষায় পাসের হার ৩৪ শতাংশ। পরীক্ষায় উপস্থিতির সংখ্যা ছিল ৮১ শতাংশ।’

universel cardiac hospital

এর আগে সোমবার জাবির সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদেভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ‘বি’ ইউনিটে মোট ৪৮ হাজার ৩৪৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করে।

সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদভুক্ত এই ইউনিটে মোট ৩৮৬টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেন ৪৮ হাজার ৩৪৭ জন ভর্তিচ্ছু। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে ১২৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার নির্ধারিত ওয়েবসাইটে (juniv-admission.org) লগ-ইন করে জাবির ‘বি’ ইউনিটের ফল দেখতে পারবেন। এছাড়া https://juniv.edu/admission এবং https://academic.juniv.edu/ ওয়েবসাইট থেকেও ভর্তি পরীক্ষার ফল জানা যাবে।

এদিকে জাবির বিভিন্ন ইউনিটের নোটিশ বোর্ডেও এই ফল প্রকাশ করা হবে এবং উত্তীর্ণ শিক্ষার্থীদের ওয়েবসাইটে সংরক্ষিত মোবাইল নম্বরে এসএমএস’র মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হবে।

শেয়ার করুন