‘রেল তো সোজা চলে এর সঙ্গে কারও ধাক্কা লাগার কথা নয়’

মাগুরা প্রতিনিধি

মাগুরা রেল স্টেশনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে নূরুল ইসলাম সুজন

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, রেল লাইনে কেউ মোবাইলে কথা বলতে বলতে দুর্ঘটনাকবলিত হলে সে দায় কেন রেলের? কোনও যান (গাড়ি) এসে পড়লে তার দায়ভারও কেন রেলের হবে? রেল তো সোজা চলে, এর সঙ্গে কারও তো ধাক্কা লাগার কথা নয়।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে মাগুরা জেলা শহরের কামারবাড়ি এলাকায় মাগুরা রেল স্টেশনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

রেলমন্ত্রী বলেন, রেল নিয়ে সাম্প্রতিক সময়ে নানা বিতর্কের সৃষ্টি হয়েছে। এটা নিরসনে আমরা কাজ করছি। রেল লাইনে কেউ মোবাইলে কথা বলতে বলতে দুঘটনাকবলিত হলে সে দায় কেন রেলের? এই বিষয়গুলো আমরা বিভিন্ন প্রতিষ্ঠান যেমন পৌরসভা, সড়ক বিভাগসহ রেল লাইনের পাশে থাকা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কথা বলে সমন্বয় করে নিতে পারি। এতে আমাদের সবার জন্য ভালো হবে।

মন্ত্রী আরও বলেন, কেউ যখন রেলের সঙ্গে ধাক্কা খায়, তখন হতাহতের ঘটনা ঘটলে তার সব দায় রেলের ওপর। কেন রেল এই দায় নিতে যাবে? রেল চলাচলের সময় ওই রেললাইনের আশপাশে তো ১৪৪ ধারা জারি করা থাকে রেল আইন অনুসারে। তাহলে রেলের ওপরে এসে দুর্ঘটনা কীভাবে ঘটে। রেল তো সোজা চলে এর সঙ্গে কারও তো ধাক্কা লাগার কথা নয়।

জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। মন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, কয়েকবছর হতে চললো, মাগুরার মানুষ রেল লাইনে উঠতে চায়। আশা করি, জমি অধিগ্রহণ দ্রুত শেষে করে রেল লাইনের কাজ পুরোপুরি শুরু হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মাগুরা রেল লাইনের কাজে সংশ্লিষ্ট কর্মকর্তাসহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহ ও সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু।

শেয়ার করুন