জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে বিস্মিত পঙ্কজ ভট্টাচার্য

নিজস্ব প্রতিবেদক

ঐক্য ন্যাপ সভাপতি ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক পঙ্কজ ভট্টাচার্য বলেছেন, হঠাৎ জ্বালানি তেলের দাম বাড়ার ঘটনায় তিনি হতবাক ও বিস্মিত হয়েছেন। এ ছাড়া ভোলায় রাজনৈতিক দলের মিছিলে হামলায় নিহতের ঘটনা নিন্দনীয় বলেও মন্তব্য করেছেন তিনি।

পঙ্কজ ভট্টাচার্যের ৮৩তম জন্মদিন উপলক্ষে শনিবার বিকেলে এক আলোচনা সভার আয়োজন করে সম্মিলিত সামাজিক আন্দোলন। ওই সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। রাজধানীতে টেনিস ফেডারেশনে সম্মিলিত সামাজিক আন্দোলনের কার্যালয়ে এই সভার আয়োজন করা হয়।

universel cardiac hospital

পঙ্কজ ভট্টাচার্য বলেন, তিনি আজীবন ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে দেশের গণতান্ত্রিক রাজনীতির ইতিবাচক পরিবর্তনের লড়াই করে গেছেন।

আজকেও দেশের ক্ষুদ্র জাতিসত্তা, সংখ্যালঘু, শ্রমিক-কৃষক তথা জনগণের মুক্তির সেই লড়াইকে জোরদার করার জন্য মুক্তিযুদ্ধের পক্ষের সব দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতিমণ্ডলীর সদস্য সারওয়ার আলী বলেন, দেশে চলমান পরিস্থিতিতে দেশবাসীর সঙ্গে তিনি গভীরভাবে উৎকণ্ঠিত। দেশে বৈষম্য, শোষণ, লুণ্ঠন ও সাম্প্রদায়িকতার আস্ফালন চলছে।

পঙ্কজ ভট্টাচার্য আজীবন শোষণ, লুণ্ঠন ও সাম্প্রদায়িকতাবিরোধী সংগ্রামে নিয়োজিত আছেন বলে মন্তব্য করেন সারওয়ার আলী।

ঐক্য ন্যাপ সভাপতিমণ্ডলীর সদস্য ও সামাজিক আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য এস এম এ সবুরের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক রোবায়েত ফেরদৌস, ঐক্য ন্যাপের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মোনায়েম নেহেরু প্রমুখ। সভা পরিচালনা করেন সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ।

শেয়ার করুন